রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শিক্ষক কর্মচারীদের বেতনের দাবিতে চড়ারহাট কলেজের অধ্যক্ষ অবরুদ্ধ – দৈনিক বাংলার অধিকার

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা / ১২৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩০ জুন, ২০২১, ১১:৪৭ অপরাহ্ণ

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার চড়ারহাট শহীদ স্মৃতি কলেজের শিক্ষকরা বেতন-ভাতা উত্তোলনের দাবিতে অধ্যক্ষকে দিনভর অবরুদ্ধ করে রাখে। অঙ্গিকারের শর্তে অবমুক্ত হন অধ্যক্ষ গোলাম মোস্তফা।

শিক্ষকদের অভিযোগ, চড়ারহাট শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফার গাফিলতি ও বিভিন্ন দূর্ণীতির কারণে দীর্ঘদিন থেকে ঐ কলেজে ম্যানেজিং কমিটি নেই।
কলেজে ম্যানেজিং কমিটি গঠণ করা হবে মর্মে স্ট্যাম্পে লিখিত অঙ্গীকার নামা দিয়ে অধ্যক্ষ ও শিক্ষকরা ২০২০ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের এপ্রিল মাস পর্যন্ত ৫ মাসের বেতন উত্তোলন করেন। অঙ্গীকার দেওয়ার পরও ম্যানেজিং কমিটি গঠণ না করা করায় শিক্ষক-কর্মচারীরা মে’২১ মাসের বেতন ভাতা তুলতে পারেনি। বেতন ভাতা তুলতে না পারায় শিক্ষক-কর্মচারীরা পরিবার পরিজনদের নিয়ে এই মহামারি করোনাকালীন সময়ে চরম বিপাকে পড়েছে এবং মানবতার জীবনযাপন করছে। এছাড়া আসন্ন ঈদুল আজহা পালন নিয়ে তারা অনিশ্চয়তায় পড়েছে। এ নিয়ে ম্যানেজিং কমিটি গঠণের জন্য শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষ গোলাম মোস্তফাকে বার বার কমিটি গঠনে বলা সত্বেও অধ্যক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই শিক্ষক-কর্মচারীর এ অভিযোগ। বাধ্য হয়ে শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষ গোলাম মোস্তফাকে কলেজ কক্ষে দিনভর অবরুদ্ধ করে রাখেন। অধ্যক্ষ দ্রুততম সময়ে ম্যানেজিং কমিটি গঠনের অঙ্গীকার করলে, অঙ্গীকারের শর্তে শিক্ষককের অবরোধ থেকে অধ্যক্ষ মুক্ত হন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক রেজাউর রহমান বলেন, কলেজে ম্যানেজিং কমিটি না থাকার সুযোগে অধ্যক্ষ গোলাম মোস্তফা শিক্ষার্থী ভর্তি, বেতন ও অন্যান্য টাকা কোথায় রাখেন, কিভাবে খরচ করেন তা কাউকে কিছুই জানান না। এভাবে অধ্যক্ষ কলেজের টাকা লুটপাট করে খাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে অধ্যক্ষ গোলাম মোস্তফা নয়ন কলেজ বলেন, প্রতিষ্ঠাননে পূর্বে মামলা থাকার কারণে কলেজের কমিটি করা যায়নি। তবে এখন বোর্ডের সাথে কথা বলে তিনি অচিরেই ম্যানেজিং কমিটি গঠণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

শিক্ষক-কর্মচারীরা বলেন, অচিরেই ম্যানেজিং কমিটি গঠণ এবং কলেজের টাকা পয়সার হিসাব অনুসন্ধান করলেই অধ্যক্ষের দুর্ণীতির থলের বিড়াল বেরিয়ে আসবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!