রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩০ জুন, ২০২১, ৪:২৯ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ ফেনীর ছাগলনাইয়া রোপা আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ। উপজেলার ১টি পৌরসভা সহ ৫ টি ইউনিয়নের ( প্রত্যক ইউনিয়নে ৫০ জন কৃষককে) মোট ৩০০ জন কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করছে কৃষি বিভাগ। বুধবার (৩০ জুন) ছাগলনাইয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ কার্যক্রমের উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের চৌধুরী’র সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা আক্তার শিল্পী।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২০-২১ অর্থবছরে খরিফ-২ এর আওয়াতা ২০২১-২২ মৌসুমে রোপা আমন ধানের বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৩০০ জন কৃষককে ধানবীজ ও সার দেয়া হচ্ছে। প্রত্যেক কৃষককে ৫ কেজি উচ্চ ফলনশীল ধানবীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হচ্ছে।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাফকাত রিয়াদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি বিভাগের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুহাম্মদ আবদুল করিম কাউছার সহ অন্যন্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!