রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

অবৈধভাবে স্কুল মাঠের সরকারি জমি ভোগদখল করে খাচ্ছে ভূমিদস্যুরা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১, ১১:৩৬ অপরাহ্ণ

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠের সরকারি জমি অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় ব্যাক্তি‌রা।

সরেজমিনে উপজেলার ওই ইউনিয়নের হুক্কাপুর স্কুল মাঠ পরিদর্শন করে দেখা গেছে।মাঠের পাঁচ বিঘার অধিক জমিতে স্থানীয় কিছু ব্যক্তি দীর্ঘদিন ধরে দখল করে খাচ্ছে। সেখানে চায়ের দোকান,মুদি দোকান, বাড়ির খড়ের পালা,গরুর গোয়াল বানিয়ে দখল করে রেখেছে।

স্থানীয় ব্যাক্তি ফজলুল হক বলেন, সরকারি জমি দখল করে রেখে দীর্ঘ ২৪ বছর ধরে ভোগ করে আসছে কিছু অসাধু ব্যাক্তি।তারা স্কুল কমিটির সদস্যদের সুবিধা দিয়ে এইভাবে দখল করে খাচ্ছ। এখানে লক্ষিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন ও সহকারী শিক্ষক আতিকুল ইসলাম এর স্বজনদের সুযোগ দিয়ে এইভাবে দখল করে খাচ্ছে।তিনি আরো বলেন, আতিকুল মাস্টার গতবছরের মার্চ মাসে মাঠের অনেক গাছ কেটে টাকা ভাগ বাটোয়ারা করে খেয়ে নিয়েছে।

এ বিষয়ে লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, দখলদারদের উচ্ছেদ করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস বরাবর চিঠি পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত উচ্ছেদের কোন ব্যবস্থা গ্ৰহন করা হয় নি।তবে দ্রুত উচ্ছেদ করা হবে ওই স্কুল মাঠে দোকানগুলো এক সাইডে করে দেওয়া হবে।

ওই স্কুল কমিটির সভাপতি তোফাজ্জল ইসলাম বলেন, ইতিপূর্বে ওই স্কুল মাঠের দখলদারদের উচ্ছেদ করার জন্য তারা কমিটির সাথে বসে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু করোনা কালীন সময় হওয়ায় সেটা আর করা সম্ভব হয়নি।তবে স্কুল কমিটির সাথে আবার বসে ব্যবস্থা গ্রহণ খুব দ্রুতই হবে বলে তিনি জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!