সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মুন্সীগঞ্জের শ্রীনগরে রাস্তা নির্মাণ স্বপ্ন পূরন হলো গ্রাম বাসীর – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৭৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৬ মে, ২০২১, ৬:২৩ অপরাহ্ণ

মোঃ ফরহাদ হোসেন জনি, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি ঃ
শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের ভূইচিত্র এলাকায় ২০২০-
২১ অর্থ বছরের গ্রামীন অবোকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের গৃহীত ১৮ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দে বহুল আলোচিত একটি রাস্তার নির্মাণ কাজ সম্পূর্ন হয়েছে।

এলাকাবাসীর সকলের সম্মতিক্রমে নির্মাণাধীণ রাস্তাটির নামকরণ
করা হয়েছে দীর্ঘদিনের উদ্যোগতা নান্নু মিয়া সড়ক নামে।

গ্রামবাসীর মতে নান্নু মিয়া এই রাস্তাটির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন, সরকারি একোয়ারের বাইরে নিজের পাঁচ শতাংশ জায়গা রাস্তার উন্নয়নের জন্য ছেড়ে দিয়েছেন যার বাজার মুল্য প্রায় ২৫০০০০০টাকা, সংশ্লিষ্টদের সঠিক তদারকীর ফলে কোন অনিয়ম না হয়েই সম্পূর্ন হলো রাস্তাটির কাজ।

সরেজমিনে দেখা গেছে, ভূঁইচিত্র এলাকার বাতেন মাস্টারের বাড়ি থেকে মরহুম নান্নু মিয়ার বাড়ি পর্যন্ত প্রায় ৫০০ ফুট কাঁচা রাস্তা নির্মাণ কাজ শেষ হয়ে এখন চলছে
গাইডওয়ালের কাজ। লক্ষ্য করা গেছে, রাস্তাটি দক্ষিণ দিকে অথাৎ বাতেন মাস্টারের বাড়ি থেকে ২০০ ফুট রাস্তা ৯ ফুট প্রসস্থ করার কথা থাকলেও গ্রামবাসীর নিজ অর্থায়নে প্রায় ১৪ ফুট উঁচু করেন যাতে বর্ষাকালে রাস্তাটি পানিতে ডুবে না যায়।
এলাকাবাসী আরো জানান, আমাদের গ্রামের ৪নং ওয়ার্ডে প্রায় সহস্রাধিক লোকের বসবাস, রাস্তাঘাট না থাকার ফলে কৃষি জমির বাতরের উপর দিয়ে চলাচল করতে হতো, ছোট ছোট স্কুল ও মক্তব পুড়োয়া কমলমতি শিশুদের পোহাতে হয়েছে চরম দুর্ভোগ, এখন রাস্তাটি হওয়াতে আমরা গ্রামবাসী খুব খুশি।
প্রকল্পের সভাপতি স্থানীয় সাবেক শিক্ষক মিনাজউদ্দিন আহম্মেদ পিযুস মাস্টারের নিকট জানতে চাইলে তিনি গণমাধ্যম কর্মীদের বলেন এই রাস্তাটির অভাবে কোন মানুষ মারা গেলে আমরা মৃত ব্যাক্তির লাশের খাটিয়া কবর স্থানে নিতে খুব কষ্ট পোহাতে হতো। তাই রাস্তাটি হওয়াতে আমাদের দীর্ঘ দিনের কষ্ট লাঘবসহ স্বপ্ন পূরন হল।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!