সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের হেনস্তা ও মুক্তির দাবিতে কালীগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন-দৈনিক বাংলার অধিকার

পটুয়াখালী জেলা প্রতিনিধি, মিশুক চন্দ্র ভুঁইয়া। / ১৪৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২১ মে, ২০২১, ৩:৪৩ অপরাহ্ণ

গলাচিপা থানাধীন মানববন্ধ প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ এবং মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন পটুয়াখালী জেলা কর্মরত সাংবাদিকরা। সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন আয়োজন করেন কর্মরত সাংবাদিকবৃন্দ।
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনন্তাকারীদের বিচার এবং তাঁর মুক্তির দাবিতে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার আজাদ রহমান, দৈনিক সমকাল পত্রিকার জামির হোসেন, দৈনিক মানবজমিন পত্রিকার তোফাজ্জেল হোসেন তপু, দৈনিক নবচিত্র পত্রিকার মোঃ শাহ আলম, দৈনিক দিকালের জাকারিয়া হোসেন, দৈনিক লোকসমাজ পত্রিকার,মানবধিকার কর্মি ও সোনার বাংলা ফাউন্ডেশন নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, বিশিষ্ট ক্রিড়া ব্যক্তিত্ব আজিত ভট্টচার্য প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, রোজিনা ইসলাম একজন সৎ এবং মেধাবী সাহসী সাংবাদিক। স্বাস্থ্যখাত নিয়ে নিউজ করার কারণে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার রোষানলে পড়েছেন। আমরা সাংবাদিক সমাজ থেকে এর তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে অনতিবিলম্বে তাঁকে মুক্তির দাবি জানাচ্ছি। এক রোজিনাকে কারাগারে নিয়ে দুর্নীতিবাজরা ভেবেছিল সবকিছু বন্ধ হয়ে যাবে। আমরা বলতে চাই, এ ঘটনার পর আরও শত রোজিনা ইসলাম তৈরি হবে।
সাংবাদিকদের নির্যাতন করে দুর্নীতির নিউজ বন্ধ করা যাবে না। বরং যারা একাজে জড়িত তাদের চেহারা আরও উন্মোচিত হবে।
এ সময় প্রথম আলোর ষ্টাফ রিপোর্টার আজাদ রহমান বলেন, আমরা সাংবাদিকতা দিয়েই এই পরিস্থিতির মোকাবিলা করব। আমি নিশ্চিত, কারাবন্দি রোজিনা ইসলাম ফিরে এসে সাংবাদিকতা করেই তাঁর ওপর করা অন্যায়ের জবাব দেবেন। রোজিনা ইসলাম যে ধরনের সাংবাদিকতা করছিলেন বা করেছেন, এ ধরনের সাংবাদিকতা করার প্রচুর সুযোগ রয়েছে। আমাদের এসব নিয়ে ভাবতে হবে, লিখতে হবে। মূল কথা হচ্ছে আমাদের সঠিক সাংবাদিকতা করে এগিয়ে যেতে হবে।
ধরে নিলাম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগ সত্য। যদিও তা সত্য হওয়ার সুযোগ নেই। আমার প্রশ্ন হচ্ছে, কোন ক্ষমতাবলে রোজিনা ইসলাম আপাকে তারা ঘণ্টার পর ঘণ্টা আটকে রাখল? তাঁকে শারীরিক-মানসিক নির্যাতন করা হলো, এটার জন্য সংশ্লিষ্টদের শাস্তি হওয়া উচিত। রাষ্ট্রীয় অতিগুরুত্বপূর্ণ ফাইল সচিবের দপ্তরে পুরোপুরি অরক্ষিত অবস্থায় থাকবে, এটা কি বিশ্বাসযোগ্য? পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের ঘটনা বাংলাদেশে সাংবাদিকতার স্বাধীনতার ওপর আঘাত করার সমান। সরকারের উচিত তাঁকে শর্তহীনভাবে এবং দূরত্ব ছেড়ে দেওয়া। পাশাপাশি তাঁকে হেনস্তা ও নিপীড়নের ঘটনায় জড়িতদের বিরুদ্ধেও সরকারের ব্যবস্থা নেওয়া উচিত । বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় বিচার না হওয়ার কারণেই এমনটা বার বার ঘটছে।
এজন্য সাংবাদিক সমাজের পক্ষ থেকে রোজিনার নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং যারা শারীরিকভাবে রোজিনাকে হেনন্তা করেছে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!