শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক দিবস ঘোষণার দাবিতে-দৈনিক বাংলার অধিকার

শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধি : / ৯০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৮ মার্চ, ২০২১, ১০:০৪ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন
,২৫শে মার্চ গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক দিবস ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন কর্মসূচি পালন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে শহরের চৌরাস্তায় সামাজিক সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ জেলা শাখা আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন অংশ নেন।
ঘন্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক হাসান তারেক সজীব, ট্রেজারার ফরিদ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক তৌফিকুল ইসলাম মেলু, সাংগঠনিক সম্পাদক তাহেরুল ইসলাম ও ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরল ইসলামসহ আরো অনেকে।
বক্তাগণ ২৫শে মার্চকে আন্তর্জাতিক ভাবে জেনোসাইড দিবস হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানিয়ে বলেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধে চালানো অনেক গণহত্যার থেকেও জঘণ্যতম ছিল বাংলাদেশে ১৯৭১ সালের হত্যাকান্ড। হত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ, যতভাবে সম্ভব জাতিগত নিধন চালানো হয়েছে আর সেকারণেই আমরা এ দাবি জানাচ্ছি। এই দিনকে কেন্দ্র করে সকল শোষক শ্রেণীর নির্যাতন ও গণ হত্যাকে স্মরণ করে তাদের প্রতি ধিক্কার জানাবে বিশ্ববাসী।
সন্ধ্যায় স্থানীয় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ অপরাজয়’৭১ চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!