সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা গ্রেফতার জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন বিভাগীয় প্রশাসন রংপুরের আয়োজনে অভিযাত্রিকের সাহিত্য আসর অনুষ্ঠিত হেলিকপ্টার ব্যাবসায় সীমান্ত, সঙ্গী হলেন বারিশ বৈশাখী টিভির মিউজিক্যাল শো-তে ফারিহা পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে পাঁচবিবিতে পুত্রবধুর হাতে শাশুড়ি নিহত, পুত্রবধু আটক বকশীগঞ্জে রাতের আঁধারে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে! অধিকার পৌর ৮ নং ওয়ার্ডে ঘোড়া মার্কার গনসংযোগ ও পথসভা জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই ………অ্যাড. হুমায়ুন কবির সুমন আমিরাতে জাতীয় হিন্দু মহাজোট আহ্বায়ক কমিটির উদ্যোগে শুভ মহারাম নবমী উদযাপন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুড়িগ্রামে ধানক্ষেতে রক্ষার্থে কৃষকদের মানববন্ধন- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৪ মার্চ, ২০২১, ৫:১২ অপরাহ্ণ

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রাম পৌর এলাকায় ধান ক্ষেত এর আবাদী কৃষি জমি জোর পূর্বক দখলে নিয়ে প্রভাবশালী মহলের মৎস্য চাষ প্রকল্প করার প্রতিবাদে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।বুধবার(২৪ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা সদরের ভেলাকোপা বাঁধের পাড় এলাকার ধানক্ষেতে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে । এসময় বক্তব্য রাখেন জমির পূর্ব মালিক আব্দুল বারেক, আবু বক্কর সিদ্দিক, হাফিজুর ড্রাইভার, গোলজার হোসেন, আকলিমা বেগম ও মালেকা বেওয়া প্রমুখ ।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১৫-২০ বিঘা এই জমিতে চাষাবাদ করে আসছি, পূর্ব পুরুষ ধরে । পূর্বে এ জমি আমাদের পূর্ব পুরুষদের নামে থাকলেও পরবর্তীতে বাঁধ তৈরীর সময় এটা সরকারি খাস জমিতে পরিণত হয়। স্থানীয় একটি মহল আবাদি জমি বেদখল করে মাছ চাষ করার প্রকল্প নিচ্ছে । আমরা আবাদি জমিতে চাষ করবো, মাছ কুড়িগ্রাম পৌর এলাকায় কৃষি জমি জোর পূর্বক দখলে নিয়ে প্রভাবশালী মহলের মৎস্য চাষ প্রকল্প করার ষড়যন্ত্রের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।


বুধবার(২৪ মার্চ) দুপুর ১২টার দিকে জেলা সদরের ভেলাকোপা বাঁধের পাড় এলাকার ধানক্ষেতে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে । এসময় বক্তব্য রাখেন জমির পূর্ব মালিক আব্দুল বারেক, আবু বক্কর সিদ্দিক, হাফিজুর ড্রাইভার, গোলজার হোসেন, আকলিমা বেগম ও মালেকা বেওয়া প্রমুখ ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!