শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা সীতাকুণ্ডে সাত বছরের শিশু ধর্ষণের ঘটনায় মামলার আসামী গ্রেপ্তার নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ময়মনসিংহের একটি হাসপাতালের বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় কারাগারে খায়রু আলম রফিক-দৈনিক বাংলার অধিকার

ময়মনসিংহ, প্রতিনিধি / ২৯৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১, ৭:১৩ অপরাহ্ণ

ময়মনসিংহের একটি হাসপাতালের বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় কারাগারে গেছেন দৈনিক আমাদের কণ্ঠের সাংবাদিক খায়রুল আলম রফিক। তাকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালত।

গত রবিবার (৭ মার্চ) দুপুরে দ্রুত বিচার আইনে এ কারাদণ্ড দেন আদালত।

জানা যায়, ২০১৮ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি হওয়া দরিদ্র রোগীদের নিম্নমানের খাবার বিতরণ ও হাসপাতালের বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক রফিক।

এরপর তার বিরুদ্ধে হাসপাতালে ভাঙচুরের অভিযোগ এনে ঠিকাদার হাসেম আলী দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটি ময়মনসিংহের পিবিআইয়ের সাবেক এডিশনাল এসপি আবুবকর সিদ্দিক তদন্ত করে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন।

হাসপাতাল ভাঙচুরের কোনো আলামত তদন্তে পাওয়া যায়নি বলেও পিবিআই এর তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ দিকে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) সভাপতি খাইরুল আলম রফিকের বিরুদ্ধে মামলাটি উদ্দেশ্য প্রণোদিত আখ্যা দিয়ে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বনেকের ভারপ্রাপ্ত সভাপতি তাজবীর হোসাইন বলেন, ‘খায়রুল আলম রফিক একজন প্রতিষ্ঠিত সাংবাদিক। সংবাদ প্রকাশ করার কারণে যদি এভাবে কারাভোগ করতে হয় তা জাতির জন্য লজ্জাজনক।’

সংগঠনটির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়। তাই বলে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত মামলায় কারাদণ্ড হতাশাজনক।

সংগঠনটির তথ্য ও গবেষণা সম্পাদক এস ডি স্বপন বলেন, একজন আদর্শবান সাংবাদিক কে জেলে যেতে হবে এটা আমাদের জন্য দূরভাগ্য জনক, খায়রুল আলম রফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল,তাহলে কি একটি সাজানো মামলায় জেলে যেতে হবে, বিবেগ আজ হতভাগ্য হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!