শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নারীরা কোন দিকেই পিছিয়ে নেই-দৈনিক বাংলার অধিকার

নিজস্ব প্রতিবেদক ঃ / ৪৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১, ৫:৪১ অপরাহ্ণ

মেহের আফরোজ চুমকি এমপি
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, আজ নারীরা কোন দিকেই পিছিয়ে নেই। পুরুষের পাশাপাশি নারীরা সমান তালে কাজ করে চলেছেন। আর এই সুযোগটি যিনি সৃষ্টি করেছেন তিনি মাদার অব হিউমিনিটি মাননীয় প্রধানমন্ত্রী দেশরতন শেখ হাসিনা।
বাংলাদেশ সারা বিশ্বের বিষ্ময়। পৃথিবীর বড় বড় দেশ এখন আমাদের দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে বিভিন্ন বিষয়ে পরামর্শ নিয়ে থাকেন। কারণ তিনি প্রমাণ করেছেন কিভাবে প্রতিকুল অবস্থার মধ্য দিয়ে দেশ এগিয়ে নিয়ে যাওয়া যায়। করোনার এই মহামারীতে আমাদের প্রধানমন্ত্রীর দৃঢ় মনোবল এবং দুরদৃষ্টি সকল বাধা অতিক্রম করতে সক্ষম হয়েছে। আমরা অচিরেই উন্নয়ন দেশের অংশ হিসেবে পৃথিবীতে মাথা উচু করে দাড়াবো। আর এই মাথা উচু করতে শিখিয়েছেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তারই সুযোগ্য উত্তরসূরী আমাদের প্রধানমন্ত্রী ঐতিহাসিক কিছু সিদ্ধান্ত নারীদের ক্ষমতায়নে বিপ্লব এনেছে। এদেশের প্রথম নারী স্বরাষ্ট্র মন্ত্রী, কৃষি মন্ত্রী, শিক্ষা মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী সহ অনেক গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে নারীদের কে সুযোগ দিয়েছেন। আমাদের মাননীয় স্পিকারও একজন আলোকিত নারী। একমাত্র দেশ বাংলাদেশ যেখানে সরকার এর নির্বাহী প্রধান নারী এবং বিরোধী দলের নেতা নারী হিসেবে বারবার রাষ্ট্র পরিচালনা করতে সক্ষম হয়েছে। মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী দশ লক্ষ রোহিঙ্গাদের শুধু আশ্রয় দেইনি বরং তাদের বাসস্থান, চিকিৎসা সহ যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করেছেন। বিশ্ব ব্যাংক যখন পদ্মা সেতুর বিপক্ষে অবস্থান করেছিল তখন আমাদের গর্বিত প্রধানমন্ত্রীর একক সিদ্ধান্তে এখন দৃশ্যমান। জেগে উঠেছে নারী, তাদের কেও দাবিয়ে রাখতে পারবে না। নারী তার দুই হাত দিয়ে ঘরের পাশাপাশি এখন রাষ্ট্র সামলাচ্ছে।
শেরে বাংলা একে ফজলুল হক গবেষনা পরিষদের উদ্যোগে বিশ্ব নারী দিবস উপলক্ষে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় মাদার অব হিউমিনিটি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার সফলতা ও মহীয়সী নারী মাদার তেরেসার জীবনাদর্শ” শীর্ষক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
৬ মার্চ ২০২১ শনিবার বিকেলে কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনের অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা লায়ন মোঃ মুজিবুর রহমান হাওলাদার, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য, নারীনেত্রী বেগম নাসিমা ফেরদাউস, উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বক্তব্য রাখেন চিত্র নায়িকা সৈয়দা কামরুন্নহার শাহানুর, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ঢাকা মহানগর সভাপতি ইকবাল কবির, কাউন্সিলর জাকিয়া সুলতানা, ইশরাত জাহান সহ প্রমূখ।
সভা পরিচালনা করেন, শেরে বাংলা পথকলি স্কুলের সভাপতি ও সংগঠনের মহাসচিব আরকে রিপন।
সভায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পনেরজন আলোকিত নারীকে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে পুরস্কৃত করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!