সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা গ্রেফতার জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন বিভাগীয় প্রশাসন রংপুরের আয়োজনে অভিযাত্রিকের সাহিত্য আসর অনুষ্ঠিত হেলিকপ্টার ব্যাবসায় সীমান্ত, সঙ্গী হলেন বারিশ বৈশাখী টিভির মিউজিক্যাল শো-তে ফারিহা পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে পাঁচবিবিতে পুত্রবধুর হাতে শাশুড়ি নিহত, পুত্রবধু আটক বকশীগঞ্জে রাতের আঁধারে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে! অধিকার পৌর ৮ নং ওয়ার্ডে ঘোড়া মার্কার গনসংযোগ ও পথসভা জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই ………অ্যাড. হুমায়ুন কবির সুমন আমিরাতে জাতীয় হিন্দু মহাজোট আহ্বায়ক কমিটির উদ্যোগে শুভ মহারাম নবমী উদযাপন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গণভবনের বাইরের কর্মসূচিতে প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১, ১২:৩৬ অপরাহ্ণ

দীর্ঘ এক বছরের বেশি সময় পর গণভবনের বাইরে জাতীয় কোনো কর্মসূচিতে সশরীরে অংশ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের মার্চ থেকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে সবকিছু স্থবির হয়ে পড়ে। সেই থেকে সচেতনতার অংশ হিসেবে স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়ালি সব অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী। অবশ্য সীমিত পরিসরে চলা জাতীয় সংসদের অধিবেশনে স্বাস্থ্যবিধি মেনে যোগ দিয়েছিলেন। এছাড়া বিভিন্ন জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব অংশ নিয়েছেন।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় দীর্ঘদিনের সেই ‘বৃত্ত’ ভেঙে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রোববার (৭ মার্চ) রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় জাতির পিতার ছোট মেয়ে এবং প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্য ও দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

dhakapost

                                        ছোট বোন শেখ রেহানাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাভাইরাস প্রতিরোধে প্রতিষেধক হিসেবে গত ৪ মার্চ গণভবনে ভ্যাকসিন গ্রহণ করেন শেখ হাসিনা। এর আগে ২৪ ফেব্রুয়ারি ভ্যাকসিন গ্রহণ করেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। মূলত এরপর থেকেই গণভবনে অবস্থান করে ভার্চুয়ালি বিভিন্ন সভায় অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী। বিভিন্ন সময় পরিস্থিতি সম্পর্কে একাধিক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি তো বড় একটি কারাগারে বন্দি আছি।’

বাংলাদেশ ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে করোনাভাইরাসের প্রতিষেধক টিকার তিন কোটি ডোজ কেনার যে চুক্তি করেছে, তার ভিত্তিতে গত দুই মাসে ৭০ লাখ ডোজ পাওয়া গেছে। এখন পর্যন্ত ৪৫ লাখের বেশি মানুষ টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!