শনিবার, ১১ মে ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পাঁচবিবিতে প্রেসিডেন্ট’স্ স্কাউটস্ অ্যাওয়ার্ড প্রস্তুতি ক্লাস অনুষ্ঠিত ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের বরন করে নিলেন ছাগলনাইয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১১৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১, ৫:৫৭ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ ফেনীর ছাগলনাইয়া ৯০ জন ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরন করে নিলেন ছাগলনাইয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যায়লয়। এসময় ফুলেল শুভেচ্ছাও সিক্ত হন আগত অতিথিবৃন্দ। বুধবার (২৭ জানুয়ারী) সকাল ১১ টায় অত্র বিদ্যালয়ের মিলনায়তনে নবীন বরন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও অত্র বিদ্যালয়ের গভর্নিংবডি’র সভাপতি সাজিয়া তাহের চৌধুরী’র সভাপতিত্বে এবং অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জাকের হোসেন’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ’র) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা আক্তার শিল্পী, সহকারী কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম, ছাগলনাইয়া থানা ইনচার্জ অফিসার মেজবাহ্ উদ্দিন আহমেদ ও মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন।

স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ.এম মোয়াজ্জেম হোসেন।

নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য শিরীন আখতার এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে সরকারী বই তুলে দেওয়ার জন্য। তোমরা ভালো করে লেখাপড়া করে পৃথিবীটাকে জানতে হবে। জানতে হবে কিভাবে বঙ্গবন্ধু জাতির পিতা হয়েছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য আরো বলেন, বেশী করে বিজ্ঞান, গল্প, আবিস্কারকারক বই গুলি পড়বে। যত বেশী পড়বে তত তোমাদের জ্ঞানের ভান্ডার বৃদ্ধি পাবে। তাহলে আগামীতে তোমাদের নেতৃত্বে এই দেশ এগিয়ে যাবে বহুদূরে। তোমাদের মধ্যে যেন কোন ধরনের বৈষম্যের সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি মেজবাউল হায়দার চৌধুরী সোহেল শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা গ্রহন করে মানুষের মত মানুষ হতে হবে। দুখী মানুষের মুখে হাসি ফুটানো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের তোমাদেরকে বেশী করে লেখাপড়া মনযোগী হতে হবে। শিক্ষকদের আদেশ পালন ও শৃঙ্খলা মেনে চলতে হবে। তাহলে তোমরা সুশিক্ষা শিক্ষিত হয়ে আগামীতে ছাগলনাইয়া সহ পুরো বাংলাদেশে নেতৃত্বে দিতে পারবে। তিনি আরো বলেন, মিথ্যা অন্যায়ের কাছে মাথানত না করে সুশিক্ষা শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়াবে এটাই আহব্বান থাকবে। সমপাঠিদের সাথে কোন ধরনের অন্যায় জুলম করা যাবেনা। তোমরা একে অপরের প্রতি থাকবে সবসময় আন্তরিক।

সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। তোমরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও চর্চা করবে। তোমরা হলে আগামীদিনের ভবিষৎ। তিনি আরো বলেন, কয়েকদিন দুটি শিশু পানিতে পড়ে মৃত্যবরন করায় শিক্ষার্থীদের সাঁতার শেখার আহবান ও অনুষ্ঠানের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

নবীন বরন অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মেম্বার, সাধারণ সম্পাদক রেজাউল করিম সোহাগ, যুগ্ন সাধারণ সম্পাদক ছলিম উল্যাহ্ ভুঁইয়া, দপ্তর সম্পাদক হেলাল উদ্দিন ভুঁইয়া, পৌর জাসদ সভাপতি কাজী মিলন, অর্থ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন মিয়াজী, জাতীয় যুব জোট নেতা আমিনুল ইসলাম নুর, অত্র বিদ্যালয়ের ছাত্র শিক্ষক, অভিভাবক, সাংবাদিক সহ অনেকেই।

অনুষ্ঠানের প্রারম্ভে প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করে ছাগলনাইয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের বিএনসিসি ও স্কাউটস দলের সদস্যরা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!