সোমবার, ১৩ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা গ্রেফতার জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন বিভাগীয় প্রশাসন রংপুরের আয়োজনে অভিযাত্রিকের সাহিত্য আসর অনুষ্ঠিত হেলিকপ্টার ব্যাবসায় সীমান্ত, সঙ্গী হলেন বারিশ বৈশাখী টিভির মিউজিক্যাল শো-তে ফারিহা পাঁচবিবিতে কড়িয়া মাদ্রাসা দাখিল পরীক্ষায় এবারও জেলার শীর্ষে পাঁচবিবিতে পুত্রবধুর হাতে শাশুড়ি নিহত, পুত্রবধু আটক বকশীগঞ্জে রাতের আঁধারে পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে! অধিকার পৌর ৮ নং ওয়ার্ডে ঘোড়া মার্কার গনসংযোগ ও পথসভা জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই ………অ্যাড. হুমায়ুন কবির সুমন আমিরাতে জাতীয় হিন্দু মহাজোট আহ্বায়ক কমিটির উদ্যোগে শুভ মহারাম নবমী উদযাপন দোকান বিক্রির লোভ দেখিয়ে হাতিয়ে নিচ্ছে অর্থ এসএসসি-সমমান পরীক্ষার ফল ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গাছ পরিচিতি নামফলক কার্যক্রমের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৯৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯:৫৬ অপরাহ্ণ

আকাশ সরকার,রাজশাহী ব্যুরো চীফ:


গাছ পরিচিতি নামফলক লাগানো কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার দুপুর ১২টায় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় ১টি অর্জুন ও ১টি আম গাছে নামফলক লাগানোর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিতবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল হক, ইকলি সাউথ এশিয়া, বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মোঃ জুবায়ের রশীদ, প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফি সহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশন ও ইকলি সাউথ এশিয়া এর যৌথ উদ্যোগে,প্রকল্পের আওতায় ইউরোপিয়ান কমিশনের অর্থায়নে এই কার্যক্রমের আওতায় মহানগরীর ১৮০০টি গাছে নামফলক লাগানো হচ্ছে। প্রতিটি ফলকে গাছের বাংলা ও ইংরেজি নামের সঙ্গে বৈজ্ঞানিক নাম এবং গাছগুলো কোন পরিবারের তা উল্লেখ করা হয়েছে। এই কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে নগরবাসী, বিশেষ করে শিক্ষার্থীরা সকল গাছের পরিচিতি এবং গাছসমূহের উপকারিতা সম্পর্কে অবগত হবে। গাছের পরিচর্চা ও সঠিক রক্ষণাবেক্ষণ নিশ্চিত হবে। কার্যক্রমের আওতায় মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন এবং চিড়িয়াখানা, শালবাগান পার্ক, সিএনবি মোড় থেকে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর হয়ে তালাইমারি মোড়, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর থেকে গণকপাড়া মোড়, ঘোষপাড়া মোড় থেকে লক্ষ্মীপুর মোড়, ফায়ার সার্ভিস হতে কোর্ট স্টেশন, এবং পুলিশ লাইন গেট হয়ে বিভাগীয় কমিশনারের বাসভবন এবং পুলিশ অফিসারস মেস পর্যন্ত রাস্তার আইল্যান্ডের গাছের নামক ফলক লাগানো হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!