সোমবার, ১৩ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির পুলিশ কর্মকর্তার মেয়ের অভাবনীয় সফলতা শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রার্থীদের প্রতীক বরাদ্দ,আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শুরু বকশীগঞ্জে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান এর উদ্বোধন নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা জয়পুরহাট র‌্যাব-৫ কর্তৃক পর্ণগ্রাফি সংরক্ষণ সরবরাহ ও বিক্রয়ের অভিযোগে গ্রেপ্তার – ৭ পাঁচবিবিতে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেফতার-১ অভিষেক বন্দোপাধ্যায় এর সমর্থনে ডা:হা: বিধানসভার পর্যবেক্ষক সামীম আহমেদ এর নেতৃত্বে মশার্ট খাজের পোল থেকে সোনামুখী পর্যন্ত বিশাল বাইক মিছিল খুলনার দাকোপের কৈলাশগজ্ঞ ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু নবীনগরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার সীতাকুণ্ডে গাঁজা সহ আটক ৩ জিএমপি পূবাইল থানার শ্রেষ্ঠ এসআই হুমায়ুন কবির রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা গ্রেফতার জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  খুলনায় গুরুত্বপূর্ণ তিনটি স্থাপনার উদ্বোধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাংবাদিক রফিককে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে সারাদেশে মানববন্ধন -দৈনিক বাংলার অধিকার

নিজস্ব সংবাদদাতা / ২৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১০ জানুয়ারি, ২০২১, ১:০৯ পূর্বাহ্ণ

ময়মনসিংহের সিনিয়র সাংবাদিক ও দৈনিক আমাদের কন্ঠের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিককে অমানবিক নির্যাতনের প্রতিবাদে দেশজুড়ে মানববন্ধন চলছে।

২০১৮ সালের ২৯ নভেম্বর রাত ১০.৩০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে থেকে তুলে নিয়ে মারধরসহ ডিবি কার্যালয়ে হেফাজতে নিয়ে অমানুষিক নির্যাতন,চোখে কালো কাপড় দিয়ে বেদে ছবি তুলেন, বিবস্ত্র করে ভিডিও করেন।

এ ঘটনা সামাজিক যোগাযোগে প্রকাশ হওয়ার প্রতিবাদে ফুঁসে উঠেছে দেশের সাংবাদিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

গণমাধ্যমে এ ঘটনা জানার পর থেকে আজ শনিবার দিনভর দেশের বিভিন্ন স্থানে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনার সঙ্গে জড়িত ময়মনসিংহের ডিবির এসআই আকরাম হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধন ও সমাবেশ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের তথ্য ও গবেষণা সম্পাদক এস ডি স্বপন দৈনিক বাংলার অধিকার কে জনান, একজন গণমাধ্যকর্মীর সঙ্গে পুলিশের এমন আচরণ নজিরবিহীন। ময়মনসিংহের ডিবির এসআই আকরাম হোসেনের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করায় এমন নিপীড়ন চালানো হয়েছে একজন সাংবাদিকের ওপর। এই জঘন্য নিপীড়নের সঙ্গে যুক্ত পুলিশের এসআই আকরাম হোসেনকে সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মধ্যেমে আইনের আওতায় আনার দাবি জানাই।

দেশব্যাপী সাংবাদিক সমাজের ওপর অব্যাহত হামলা-মামলা ও হয়রানি-নির্যাতনে গভীর উদ্বেগ প্রকাশ করেছে, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন বসকোর সভাপতি হাসান আল মামুন ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম তপু।

এ বিষয়ে সংগঠনটি বলেছে, ময়মনসিংহে সিনিয়র সাংবাদিক খায়রুল আলম রফিককে ২০১৮ সনে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে থেকে তুলে নিয়ে ডিবি হেফাজতে রেখে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে অমানুষিক নির্যাতন ও ছবি তুলে এবং বিবস্ত্র করে ভিডিও করার ঘটনায় সাংবাদিক খায়রুল আলম রফিকের পরিবারের মধ্যে চরম নিরাপত্তাহীনতা তৈরি করেছে।

শনিবার বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের সিনিয়র সহ- সভাপতি লেখক তাজবীর সজীব ও সাধারন সম্পাদক আমিরুল ইসলাম আসাদ বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করেন। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটির নেতৃবৃন্দরা বলেন- ‘এসব ঘটনার মাধ্যমে রাষ্ট্র ও সরকারের সঙ্গে সাংবাদিক সমাজের বিরোধ তৈরি করার অপচেষ্টা করছে সংশ্লিষ্ট মহলগুলো। এসব ঘটনার মাধ্যমে বাক-স্বাধীনতার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বারবার ব্যাহত করার চক্রান্তে ব্যস্ত নানা চিহ্নিত মহল।

নেতারা এ ধরনের অপচেষ্টাকারীদের সতর্ক করে দিয়ে সাংবাদিকদের নিরাপত্তা দাবি করেন। তা না হলে চিহ্নিত এ মহলের মুখোশ উন্মোচনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!