শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মাট উপজেলা গড়তে জনগণ আমাকে ভোট দিবে : অধ্যক্ষ নাদিয়া নূর (তনু) জাবির লেকে দৃষ্টিনন্দন পদ্ম ঘিরে ভ্রমণ পিপাসুদের উন্মাদনা সীতাকুণ্ডে সাত বছরের শিশু ধর্ষণের ঘটনায় মামলার আসামী গ্রেপ্তার নবীনগরে হয়রানির আরেক নাম ইউএনওর সিএ কামরুল ৬১ কেজি গাঁজা উদ্ধার করেছে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্প প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৯২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১, ১০:০৫ অপরাহ্ণ

 

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ কাজের মান ও কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসন।

ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার, ঘর নির্মাণ কার্যক্রম পরিদর্শনে করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী কর্মকর্তা আব্দুল লতিফ, খানপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জিয়াউর রহমান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের বুচকি গ্রাম ও রতনপুর পুকুর পাড়ে গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ৩১১ টি ঘর নির্মাণ কাজ চলছে পুরোদমে। কিছু নির্মাণাধীন ঘরের কাজ প্রায় শেষের দিকে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘর গুলো। ফাকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

পরিদর্শনকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী বলেন, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কতৃক বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য বরাদ্ধ দেয়া হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। এ টাকায়, ২০ ফুট বাই ২২ ফুট প্রস্তের ২টি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা তৈরী করা হচ্ছে। প্রধানমন্ত্রীর দেয়া এসব ঘরে বসবাস করার স্বপ্ন দেখছেন গৃহহীন পরিবারগুলো। অপেক্ষায় রয়েছেন, কবে উঠবে সেই ঘরে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, উপজেলায় মোট ৪১৫ টি গৃহ নির্মাণ হচ্ছে এবং চলমান নির্মাণাধীন ঘরগুলোর কাজ খুব দ্রুত শেষ করা হবে। এর মধ্যে উপজেলার খানপুর ইউনিয়নের বুচকি গ্রাম ও রতনপুর পুকুর পাড়ে সরকারি জায়গায় নির্মিত হচ্ছে ৩১১ টি ঘর। এখানকার কাজ প্রায় শেষের দিকে। ঘরের কাজ সম্পন্ন হলে গৃহহীন পরিবারগুলোর মাঝে দ্রুত ঘরগুলো হস্তান্তর করা হবে।

নির্বাচিত উপকারভোগী পরিবারের কয়েকজন সদস্য তাদের সুখানুভূতি ব্যক্ত করে বলেন, ‘অসহায়দের সহায় বলা হয় জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে। শেখ হাসিনার সরকার ভূমিহীনদের আশ্রয়ের ব্যবস্থা করে দিচ্ছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এই সরকারের উত্তোরোত্তর মঙ্গল ও সফলতা কামনা করি।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি জায়গায় উপজেলার খানপুর ইউনিয়নে ৩১১টি, বিনাইল ইউনিয়নে ৫৯ টি, দিওড় ইউনিয়নে ২৮ টি ও কাটলা ইউনিয়নে ১৭টি মোট ৪১৫টি ঘর নির্মাণ করা হচ্ছে।

এস এম মাসুদ রানা
দিনাজপুর বিরামপুর প্রতিনিধি
মোবাঃ ০১৭১৮৬৭৬২৫৩


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!