শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ৩ দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ-দৈনিক বাংলার অধিকার

মো: মাসুদ রানা,কচুয়া প্রতিনিধি: / ১৭৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ৪:৪৭ অপরাহ্ণ

মো.মাসুদ রানা,কচুয়াঃ
কচুয়া উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরে নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিন ব্যাপী কৃষক কৃষাণী প্রশিক্ষণ শুরু হয়েছে।
বুধবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সোফায়েল হোসেন এর সভাপতিত্বে ও অতিরিক্ত কৃষি সম্প্রসারন কর্মকতা মো: জাহাঙ্গীর আলম (লিটন) এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রশাসন ও অর্থ উইৎ এর পরিচালক, ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আধুনিক কৃষি প্রযুক্তির জন্যই এই প্রশিক্ষণ। প্রধানন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান করেছেন। তিনি এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে এই নির্দেশনা প্রদান করেছেন। তাঁর নির্দেশনার সফল বাস্তবায়নের লক্ষ্যে এ প্রশিক্ষণ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্প পরিচালক মো: লুৎফর রহমান, কুমিল্লা আঞ্চালিক অফিসের ভারপ্রাপ্ত অতিরিক্তি পরিচালক, মো. আবুল কালাম আজাদ , চাঁদপুর জেলা উপ-পরিচালক মো: জালাল উদ্দিন আহাম্মেদ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, সহকারী কৃষি সম্প্রসারক কর্মকতা মো: আব্দুল রাজ্জাক, উপ-সহকারী কৃষি কর্মকতা শিবুলাল সাহা, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকতা মো: মানিক হোসেন মজুমদার প্রমুখ। প্রশিক্ষণে ৫টি ব্যাচে মোট ৩০ জন কৃষক কৃষাণী অংশ নিচ্ছে।
এ উদ্বোধনী অনুষ্ঠানে মেঘদাইর (সিআইজি) সমবায় সমিতি লিমিটেড এর কৃষকদের মাঝে উপরোক্ত প্রকল্পের (এলএলপি) ১০টি সেচ পাম্প বিনামূল্যে বিতরণ করেন।

ছবি: উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রশাসন ও অর্থ উইৎ এর পরিচালক, ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!