শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনাজপুরে মডেল ফার্মেসী ফাতেমা ফার্মা’র উদ্বোধন করেন – মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৯১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৯:২৭ অপরাহ্ণ

মো. মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত পাইলট প্রকল্পের আওতায় দিনাজপুরে এক মাত্র মডেল ফার্মেসী হিসেবে ফাতেমা ফার্মা’র উদ্বোধন করা হয়। এতে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঔষধ প্রশাসন অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মহা- পরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান।

মহা-পরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান বলেন – বর্তমান সরকার চিকিৎসা সেবার মান উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। ভুল ঔষধে কোন রুগী হয়রানী না হয় সে জন্য মডেল ফামের্সী’র গুরুত্ব যথেষ্ট রয়েছে।

২৩ নভেম্বর, ২০২০ সোমবার দিনাজপুরে এক মাত্র মডেল ফার্মেসী হিসেবে ঈদগাহ্ আবাসিক এলাকার সড়ক ভবনের সামনে ফাতেমা ফার্মার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তর দিনাজপুর এর সহকারী পরিচালক সুলতানুল আরেফিন, ফাতেমা- মইনুদ্দিন ডায়েগোনিষ্ট সেন্টার এর পরিচালক বিশিষ্ট চিকিৎসক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী এবং ফাতেমা ফার্মেসীর স্বত্তাধিকারী মোমতাহিনুল ইজদানী সহ অন্যরা।

উল্লেখ্য যে, মডেল ফার্মেসীর মূল উদ্দেশ্য হলো রেজিষ্টার চিকিৎসকদের প্রেসক্রিপশন ছাড়া ঔষধ বিক্রয় করা হবে না এবং কোন এন্টিবাইটিক ব্যবস্থাপত্র ছাড়া বিক্রয় হবে না। চিকিৎসা সেবার মান উন্নয়নে মডেল ফার্মেসী সরকারি ভাবে বিভিন্ন সুবিধা পাবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!