শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মহিলা পেপার বিক্রেতা খুকির পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন,পবার এসিল্যান্ড শেখ এহসান- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৪৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১১ নভেম্বর, ২০২০, ১২:৪৩ অপরাহ্ণ

আকাশ সরকার,রাজশাহী ব্যুরোঃ


কদিন হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পেপার বিক্রেতা খুকির ভিডিওটি সবার দৃষ্টি কাড়ছিলো। তবে বাদ যায়নি পবা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীনের।
তার মানবতার জীবন যাপন ও কষ্টে থাকার গল্প নিয়ে ভিডিও ভাইরাল হলে সহানুভূতির মনোভাব স্থাপন করেন এই সরকারি কর্মকর্তা। নিজ পরিবার হতে বিচ্ছিন্ন , অল্প বয়সে বিধবা হওয়া ও সামান্য মানসিক ভারসাম্যহীন হওয়াতে লোকের অবহেলার বিষয়গুলো ফুটে উঠে এসব ভিডিও এবং গণমাধ্যমে। পেপার বিক্রেতা খুকি কোন সময় কারো কাছে হাত পাতেন না। তিনি নিজেই কর্ম করে নিজের জীবন যাপন করেন।

এই সব দেখে পবা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীনের মনে নাড়া দিলে,নিজেই খুকির বাড়ী গিয়ে খোঁজ খবর ও দেখে আসেন।
সেখানে গিয়ে খুকির সাথে কথা বলে জানতে পারেন, তার নিজস্ব বাড়ি আছে, পৈত্রিক ভাবে তারা স্বচ্ছল ছিলেন কিন্তু কিছুটা স্মৃতিভ্রস্ট হওয়ায় তার নিজের ভাই বোনও তাকে দেখেনা। বাড়িতে তিনি একাই থাকেন। সকালে বের হয়ে যান পত্রিকা বিক্রি করতে। এরপর সে উপার্জিত টাকায় হোটেলে খান, কয়েক জনকে আর্থিক ভাবে স্বচ্ছল করার জন্য কয়েক জন দরিদ্র হিন্দু নারীকে গাভী ও সেলাই মেশিন কিনে দেওয়াসহ বেশ কিছু নারীকে আর্থিক ভাবে স্বচ্ছল করেছেন।

এসব জেনে সরকারি ওই কর্মকর্তা তার সাথে কথা বলে মুগ্ধ হন এবং বুঝতে পারেন অনেক সময় মানুষ পাগল ভেবে মারধর করে। মাঝে মাঝে খেতে পান না। তাকে দেখা শোনা করার কেউ নেই। এভাবেই চলছে খুকীর জীবন। এসব বুঝে , খুকীর দেখা শোনা করার একজন মানুষ প্রয়োজন। তিনি খুকীর মাসিক খাবারের ব্যবস্থা করে দেন। পাশাপাশি তার দেখা শোনা করার জন্য একজন মেয়েকে দায়িত্ব দিয়ে আসেন।

এই প্রসঙ্গে পবা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন বলেন, সামাজিক মাধ্যম ও গণমাধ্যমের খুকির বিষয়টি আমার হৃদয়ে নাড়া দেয়। আমি খুকির সামান্য চেষ্টা করেছি মাত্র । খুকি আমাকে একটি কথা জানিয়েছে তার মৃত্যুর পর যেনো তার দাফন কুষ্ঠিয়াতে হয়। তার নাকি জন্মস্থান কুষ্ঠিয়া। আমি আমার জায়গা হতে তার জন্য সর্বোচ্চ চেষ্টাটি করবো বলে জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!