শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনাজপুরে লাইট হাউজের উদ্যোগে কোভিড-১৯ঃ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা শীর্ষক অ্যাডভোকেসি সভা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৪ নভেম্বর, ২০২০, ১১:৩৪ অপরাহ্ণ

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

দ্যা গ্লোবাল ফান্ড/সেভ দ্যা চিলড্রেন এর সহায়তায় দিনাজপুর লাইট হাউজের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ” কোভিড-১৯ঃ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা শির্ষক অ্যাডভোকেসি সভা।”

০৪ নভেম্বর, ২০২০ বুধবার সকাল ১১টায় দিনাজপুর জেলা এনজিও ফোরাম কনফারেন্স রুমে লাইট হাউজের নির্বাহী প্রধান মোঃ হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মোঃ আব্দুল কুদ্দুস, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবু বক্কর সিদ্দিক ও অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার।

প্রধান অতিথি বলেন – কোভিড-১৯ এইচআইভি ও এইডস নিয়ে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে জনগণকে সচেতন করা এবং যৌনকর্মীদের সতর্কতা অবলম্বন করানোসহ বিভিন্ন জায়গায় ক্যাম্পিং এর ব্যবস্থা করা, সমাজসেবা অধিদপ্তর ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তা নিতে হবে।

সেভ দ্যা চিলড্রেন ২০০৮ সাল থেকে বাংলাদেশে নারী যৌনকর্মী, পিডব্লিউ আই ডি এবং এইচ আইভি পজেটিভদের জন্য কাজ করে আসছে। এই প্রকল্পের আওতায় আজকের আ্যডভোকেসি সভায় স্বাগত বক্তব্য সহ প্রকল্প বিষয়ে বিশদ আলোচনা করেন লাইট হাউজের নির্বাহী প্রধান মো. হারুন-অর-রশিদ। নির্বাহী প্রধান বলেন – এ জেলায় মোট ৬টি প্রকল্পে ১৩জন কর্মী নিয়ে কাজ করে যাচ্ছে লাইট হাউস। লাইট হাউসের কার্যক্রমে জেলা সমাজসেবা অধিদপ্তর, মহিলা অধিদপ্তরের সহায়তা কামনা করছেন।

মুক্ত আলোচনায় সেমিনারে অংশগ্রহণ করেন জেলা সমাজসেবা অধিদপ্তর ও মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তাগন, সাংবাদিক মো. নুর ইসলাম ও কাউন্সিলর এর প্রতিনিধি সৈয়দা নুরজাহান পুতুল সহ অন্যরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাইট হাউজের প্রোগ্রাম এন্ড এমএনই অফিসার মো: কায়েস উদ্দিন, ডিআইসি কো-অর্ডিনেটর ঝুনু আক্তার, ডিআইসি ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম, কমিউনিটি অর্গানাইজার গুলসানা পারভীন, আনজুমান আরা (শিখা), হুসনে আরা (হাসি) সহ অন্যরা।

এছাড়াও অ্যাডভোকেসি সভায় বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি-বেসরকারী প্রতিনিধি ও সাংবাদিক সহ মোট ২৫ জন উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!