শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মহামায়া ইউনিয়ন পরিষদে মুজিব কর্ণার’র শুভ উদ্বোধণ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ৯:১০ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে ছাগলনাইয়া উপজেলার ৫ নং মহামায়া ইউনিয়ন পরিষদ চত্বরে মুজিব কর্ণার’র শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় মহামায়া ইউনিয়ন মুজিব কর্ণার এর শুভ উদ্বোধন করেন ফেনী জেলা স্থানীয় সরকার’র উপ পরিচালক ডঃ মোঃ মন্জুরুল ইসলাম।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মহামায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক গরীবশাহ্ হোসেন বাদশা চৌধুরী’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার নির্বাহী অফিসার সাজিয়া তাহের চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) হোময়ারা ইসলাম, বিশিষ্ট শিল্পপতি পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থপনা পরিচালক আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

সভায় জানানো হয়, বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের ঘটনাপ্রবাহ নতুন প্রজন্মের চেতনাবোধ জাগিয়ে তুলতে ‘মুজিব কর্ণার নামের এই গ্যালারী নির্মিত করা হয়েছে। এ গ্যালারীতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, পাক হানাবাহিনীর বর্বরতা-গণহত্যা, লুণ্ঠন, ধর্ষন, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভয়াল দৃশ্য, বুদ্ধিজীবী হত্যা, মুক্তিযুদ্ধের দলিল পত্র, পাকবাহিনীর আত্মসমর্পনের চিত্র প্রদর্শিত বই রয়েছে।

একই সঙ্গে প্রদর্শিত হচ্ছে ভাষা আন্দোলনের নানা তথ্য চিত্র বই। রয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাশের উন্নয়নের চিত্র ও আগামী উন্নয়নের ডেল্টা প্লান। চেয়ারম্যান গরীবশাহ্ হোসেন বাদশা চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও নতুন প্রজন্মকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করতেই ‘মুজিব কর্ণার’ স্থাপন করা হয়েছে। আমি চাই এই ধরনের মুজিব কর্ণার প্রত্যেকটা ইউনিয়নে স্থাপন করা হোক। তাহলে নতুন প্রজন্ম বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

সরকারের এলজিএসপি প্রকল্পের অর্থায়নে ৪ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে মুজিব কর্ণার সহ পরিষদের অন্যন্য অফিস’র নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। এতে আরো উপস্থিত ছিল অত্র ইউনিয়ন পরিষদের সদস্য ওবায়দুল হক, মামুনুল হক পাটোয়ারী, জাফর আহম্মদ, ৯ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আবু আহম্মদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, ইউনিয়ন জাসদ’র সাধারণ সম্পাদক মোতাহের হোসেন সাইফুল সহ আরো অনেকেই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!