শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

একজন মানবিক মানবতার চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন- দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ ফেনী / ৩৮৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৩ অক্টোবর, ২০২০, ৮:০১ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার মিরস্বরাই উপজেলার জোরারগন্জ থানার অর্ন্তগত ১নং করেরহাট ইউনিয়নের মানবিক মানবতার চেয়ারম্যান নামে খ্যাত এনায়েত হোসেন নয়ন। মানব সেবা করা যার ধর্ম তাকে ঘরে আবদ্ধ রাখা দায়। তিনি বীর চট্টলার অভিভাবক সাবেক ২ বারের সাবেক সফল মন্ত্রী ও ৭ বারের চট্রগ্রাম ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও তাঁর সুযোগ্য সুদক্ষ সন্তান আগামী নৌকার কান্ডারী মাহবুব রহমান রুহেল’র দিক নির্দেশনায় সর্বদা মানুষের পাশে থেকে ১নং করেরহাট ইউনিয়ন কে একটা আধুনিক মডেল ইউনিয়নে গড়ে তোলার লক্ষে এগিয়ে যাচ্ছি। ১ নং করেরহাট ইউনিয়নের আয়তন ১৪৮ বর্গমাইল. যেখানে ৫০ হাজার জনগন বসবাস করেন। হিন্দু, মুসলিম, খ্রীষ্টান উপজাতির মিলন বন্ধন করেরহাট ইউনিয়ন।

ক্ষুদ্র নৃ গোষ্ঠির জন্য মানবিক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন নিজের অর্থায়নে দুটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করেন। তিনি নলকোতে ইন্জিনিয়ার মোশারফ হোসেন নামে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করেন। করোনাকালীন সময়ে চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন নিজের ব্যক্তিগত অর্থায়ন থেকে ৩২ লক্ষ টাকা জনগনের জন্য অনুদান প্রদান করেন। প্রবাসী পরিবারে কথা চিন্তা করে তিনি নিয়ে ছিলেন ভিন্ন উদ্যোগ, একটা করে টোকেন দেন ৪৫০ পরিবারকে, টোকেন নিয়ে একটা নির্দিষ্ট দোকানে গেলে ৫-৬ হাজার টাকার বাজার করতে পারবে। যাহা ইউনিয়নবাসির নিকট অনেক প্রসংশিত হয়েছেন। মাদক, সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং এর বিরুদ্ধে আমাদের যুদ্ধ অব্যাহত রয়েছে. ১ নং করেরহাট ইউনিয়নে অনৈতিক কাজ করে পার পেয়ে যাবে সেটার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন নয়ন। করেরহাট ইউনিয়নে ১০ টি আবাসন রয়েছে, করোনা কালীন সময় থেকে এখন পর্যন্ত তাদের পাশে নিজেকে নিবেদিত রেখেছে চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। মাননীয় প্রধানমন্ত্রী যে উপহার জনগনের জন্য দিয়েছে তা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন নিজের গাড়ী ভাড়া দিয়ে বাড়ী বাড়ী পাঠানোর ব্যবস্থা করেন। চট্রগ্রাম ১ আসনের সংসদ সদস্য ইন্জিঃ মোশারফ হোসেন ‘র দেওয়া ত্রান সামগ্রী ও নগদ অর্থ ইউনিয়নে সুন্দর ভাবে বন্টন করেন। যারা করোনা ভাইরাস এ বেশি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে যেমন নরসুন্দর, ড্রাইভার, ডেকােরেটার সহ সবার জন্য আলাদাভাবে অনুদান দেওয়া হয়।

শিক্ষা ক্ষেত্রে চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন নয়ন’র ভূমিকায় ইউনিয়নবাসি অনেক খুশি, একটা এনজিও মাধ্যমে করেরহাট ইউনিয়নে প্রায় ৪০টি প্রাথমিক বিদ্যালয় বৈকালীন পাঠদানের ব্যবস্থা করান তিনি। করেরহাট ইউনিয়নে ৭০০ প্রতিবন্ধী রয়েছে। প্রতিবন্ধী’রা যেন শিক্ষা অর্জনে না পিছিয়ে যায় তাই তিনি তৈরি করেন নোভেল প্রতিবন্ধী স্কুল। মানবিক মানবতার চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন নয়ন তার কর্ম, বিবেক, বুদ্ধি প্রজ্ঞা দিয়ে ইউনিয়নবাসিকে সেবা দিয়ে শ্রেষ্ঠত্ব চেয়ারম্যান উপাধি অর্জন করেন। মিরস্বরাই উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যানের গৌরব ও চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠত্ব দিক দিয়ে ৩য় স্থান অধিকারি চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন নয়ন। তাঁর এই অর্জনে সবকিছু ইউনিয়নবাসির ভালবাসার কাছে হয়েছে বলে মনে করেন।

এইদিকে তাঁর অর্জনকে ইউনিয়ন সর্বস্তরের জনগন চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন নয়নকে অভিনন্দন সহ সাধুবাদ জানিয়েছেন। আগামী নির্বাচন নিয়ে প্রশ্ন করলে তিনি দৈনিক বাংলার অধিকার এর প্রতিবেদককে জানান, আমার অভিভাবক সংসদ সদস্য ইন্জিনিয়ার মোশারফ হোসেন যেটি নির্দেশনা দিবে তা হবে। দলীয় সিদ্ধান্তের বাইরে আমি কিছু করবো না ও করার কোন সুযোগ নেই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!