শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু শ্রীনগরে ভারতীয় আগ্রাসন, পানি শাসন ও মহানবী (সাঃ)-কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল মুন্সীগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! মিরসরাইয়ে ঝরনায় ছবি তুলতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যু ভারতীয় হিন্দু পুরোহিত রামগিরি ও বিজেপি নেতা নিতেশ রানের ফাঁসির দাবিতে বাংলাদেশ ইয়ার্ন মার্কেটিং প্রফেশনাল অ্যাসোসিয়েশনের খাদ্য সামগ্রী বিতরণ লাউরফতেহপুর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লক্ষ্মীপুরে এমপি নয়ন ও প্যানেল চেয়ারম্যান লিকা দুদকের মামলায় দুবাই কনসাল জেনারেল কে বিদায় সংবর্ধনা পাঁচবিবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ আবু সাঈদ হত্যা মামলায় রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি সাবেক কমিশনার সহ ১৪ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা ঢাকা মহানগর দক্ষিণ হিন্দু ছাত্র মহাজোটের কমিটি গঠন। পাঁচবিবির পোস্ট অফিস সড়কে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা,জনদুর্ভোগ চরমে পাঁচবিবিতে মোবাইল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মানব উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২২০৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ৭:২৮ অপরাহ্ণ

ষ্টাফ রিপোর্টার,চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলা এক ঝাঁক সেচ্ছাসেবী, শিক্ষিত,মেধাবী,তরুণ যুবকদের উদ্যোগে পহেলা ডিসেম্বর ২০১৯ তারিখে সমাজের অবহেলিত জনগোষ্ঠী ও দেশ ও দেশের কল্যানে কাজ করতে মানব উন্নয়ন ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠনের সৃষ্টি হয়। ৩১ বিশিষ্ট সদস্যদের কে নিয়ে মানব উন্নয়ন ফাউন্ডেশনের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশ মরনব্যাধি মহামারি করোনা ভাইরাস সংক্রমণের দেখা দিলে সাধারণ জনগণের মধ্যে বিভিন্ন ধরনের কলহ, সমস্যার সম্মুখীন হতে হয়।যে যার অবস্থান থেকে সাধারন জনগন কে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়,ঠিক সেই মহুত্তে,

মানব উন্নয়ন ফাউন্ডেশন সংগঠনের সদস্যদের কে নিয়ে কয়েকটি প্রজেক্ট কমিটি করে মরনব্যাধি মহামারী করোনা ভাইরাস সংক্রমণ থেকে সাধারন জনগন কে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

মানব উন্নয়ন ফাউন্ডেশনের প্রজেক্ট কমিটি গুলো হচ্ছে,

“ভিশন ১০০” পপ্রজেক্ট নামে এই প্রজেক্ট এর মাধ্যমে সাধারণ জনগণের মাঝে খাদ্য সামগ্রী ও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের কে ফল জাতীয় খাদ্য এবং অসহায় মানুষদের কে বস্ত্র প্রদান করা হয়ে থাকে।

“মানবতার ফেরিওয়ালা” প্রজেক্ট নামে বিনামূল্যে প্রজেক্ট কমিটির মাধ্যমে জনগণের করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধ করার জন্য অভিজ্ঞ হোমিওপ্যাথি চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হয়।

মানব উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ ধাপে শাহরাস্তি উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা সহ সম্পূর্ণ শাহরাস্তির অনেক পরিবার কে খাদ্য বিতরন, ৬১২০ জন রোগী কে ফ্রী চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরন ও বিনামূল্যে প্রায় ২০০ ব্যাক্তিকে রক্ত দান করা হয়েছে। এচাড়া ও বিভিন্ন রকম সামাজিক কার্যক্রম অব্যহত রয়েছে।

দেশের এই ক্রান্তিলগ্নে “মানব উন্নয়ন ফাউন্ডেশন ” এর এই জনবান্ধন গুরুত্বপূর্ণ অবদানের জন্য সমাজের সকল শ্রেনীর মানুষের সমর্থন পাওয়া গিয়েছে।

মানব উন্নয়ন ফাউন্ডেশনের কর্তৃপক্ষেরর মতে, সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জন্য সকলের সহযোগিতার মাধ্যমে বর্তমান মহামারী করোনা ভাইরাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের নির্দেশনা মেনে চলার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।
জনগণের অধিকার ও জনগনের পক্ষে কাজ করার আমাদের মূল লক্ষ্য “মানব উন্নয়ন ফাউন্ডেশন” একটি অরাজনৈতিক ও সামাজিক সেবা মূলক প্রতিষ্টান,এই প্রতিষ্টান কে সামনে এগিয়ে নেওয়ার জন্য সমাজের সকল শ্রেনী জনগোষ্ঠীর সহযোগিতা একান্ত ভাবে কামনা করেন।

পরিশেষ পবিত্র ঈদুল আজহার উপলক্ষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!