সোমবার, ২০ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফরিদপুর জেলা আঃলীগের সহ-সভাপতি শামীম হকের পক্ষ হতে ঈদুল আযহা শুভেচ্ছা-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১৭৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ১২:৩৬ অপরাহ্ণ

মোঃমাহফুজুর রহমান বিপ্লব,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের অসহায় মানুষের আলোকিত মুখ শামীম হক। ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতিতে একজন সাহসী ও দক্ষ সংগঠক হিসেবে যার বিস্তৃত অবস্থান ছিল জেলায়। স্বাধীনতা পরবর্তী সময়ে জীবন-জীবিকার প্রয়োজনে যিনি অর্থনৈতিক সমৃদ্ধির আশায় পৃথিবীর বহু দেশে কর্মরত ছিলেন।

সাম্প্রতিক সময়ে তিনি নেদারল্যান্ড অবস্থানকালীন সময়ে সেখানে একজন সফল ব্যবসায়ী হিসেবে পরিচিতি লাভ করেন। সে দেশের বিখ্যাত চিকিৎসক ডাঃ স্প্রঙ্ক এর বোনকে জীবন সঙ্গী করে তিনি আরও এক ধাপ জীবনকে ঘুরিয়ে দেন। বাণিজ্য, রাজনীতি এবং সমাজসেবা সমানভাবে করতে থাকেন।

দেশাত্মবোধ আর জয় বাংলাপ্রীতি তাকে তাড়িত করে। তিনি সেখান থেকে বাংলাদেশ ও ফরিদপুরের জন্য কিছু করার তাগিদবোধ করেন। গত ২০ বছর ধরে ফরিদপুর শহরের জেনারেল হাসপাতালে বিদেশী চিকিৎসক দল এনে হাজারো মানুষকে বিনা মূল্যে প্লাষ্টিক সার্জারী ও জটিল রোগের চিকিৎসা করিয়ে গেছেন আজও এই সেবা প্রদানের জন্য তিনি ফরিদপুরে গড়ে তোলেন ফরিদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

ধর্ম নিরপেক্ষ এতিমখানা হল্যান্ড চিল্ড্রেন হাউস ও বহিঃবিশ্বে আওয়ামী লীগকে সুসংগঠিত করার লক্ষ্যে ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক হিসেবে কাজ করে যাচ্ছেন। এই যে তার সেবার পরিধি সারা দেশে অনাথ, দুস্থ, বিকালঙ্গ, আগুনে পোড়া জটিলতাসহ ভাগ্যহত মানুষের সেবায় কোটি কোটি টাকা খরচ করে তিনি ছুটে চলেছেন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদেও রয়েছেন। শহরের আলীপুর স্টিফান ভবন থেকে তার সেবার কার্যক্রম পরিচালিত হয়। আর শহর তলীর শিবররামপুর মাচ্চর ইউনিয়নে প্রায় ২০ একর জমির উপর তার এতিমখানা দীর্ঘদিন ধরে পরিচালিত হচ্ছে। সেখানে সকল ধর্মের এতিম শিশুরা শিক্ষা, আবাসনসহ নানা সেবা পাচ্ছেন। ফরিদপুর আওয়ামী লীগের দীর্ঘদিনের জনবান্ধব নেতা বলেও পরিচিত। ঢাকার বাংলা মটরে তার ব্যবসায়ী প্রতিষ্ঠান ইউরো বাংলা ট্রেডিং লিঃ দীর্ঘদিন আওয়ামী লীগের নেতাকর্মীদের আর্থিক সাহায্য প্রদান করেছেন। আজ এই প্রতিবেদন টি প্রকাশ করা হয়েছে (দৈনিক বাংলার অধিকারে)
এই মানুষটিকে ফরিদপুরের মানুষ আর প্রবাসে থাকতে দিতে চায় না।

তাদের দাবী তিনি দ্রুত ফরিদপুরে ফিরে আসুন। আওয়ামী লীগের এই দুঃসময়ে রাজনৈতিক নেতৃত্ব আর মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করার সংগ্রামে বাকী জীবনটুকু উৎসর্গ করুন


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!