শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু শ্রীনগরে ভারতীয় আগ্রাসন, পানি শাসন ও মহানবী (সাঃ)-কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল মুন্সীগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, নেতাকর্মীদের ক্ষোভ! মিরসরাইয়ে ঝরনায় ছবি তুলতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যু ভারতীয় হিন্দু পুরোহিত রামগিরি ও বিজেপি নেতা নিতেশ রানের ফাঁসির দাবিতে বাংলাদেশ ইয়ার্ন মার্কেটিং প্রফেশনাল অ্যাসোসিয়েশনের খাদ্য সামগ্রী বিতরণ লাউরফতেহপুর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লক্ষ্মীপুরে এমপি নয়ন ও প্যানেল চেয়ারম্যান লিকা দুদকের মামলায় দুবাই কনসাল জেনারেল কে বিদায় সংবর্ধনা পাঁচবিবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ আবু সাঈদ হত্যা মামলায় রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি সাবেক কমিশনার সহ ১৪ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা ঢাকা মহানগর দক্ষিণ হিন্দু ছাত্র মহাজোটের কমিটি গঠন। পাঁচবিবির পোস্ট অফিস সড়কে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা,জনদুর্ভোগ চরমে পাঁচবিবিতে মোবাইল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

একজন শুকুর আলম শুভ! আওয়ামী লীগের শুভ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৯১৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৭ জুলাই, ২০২০, ৬:১৮ পূর্বাহ্ণ

মোঃ ইমান হোসাইন
নিজস্ব প্রতিবেদক
দৈনিক বাংলার অধিকার।

২০০৭ সালের আজকের এই দিনে জননেত্রী শেখ হাসিনার গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবীতে জরুরি আইন ভেঙ্গে আন্দোলনরত অবস্থায় সারা দেশের প্রথম গ্রেফতার হওয়া তৎকালীন ছাত্রনেতা শুকুর আলম (শুভ)। আজ হাজীগঞ্জ আওয়ামী রাজনৈতিক ইতিহাসের এই ত্যাগি সৈনিককে অনেকেই নিজেদের অবৈধ স্বার্থ হাসিল করার জন্য তাঁকে প্রতিহিংসা বশত বিভিন্ন মিথ্যা মোকদ্দমা দিয়ে কমিয়ে রাখার চেষ্টা করছেন।
শুকুর আলম যখন হাজিগঞ্জের আওয়ামী রাজনৈতিক আকাশে ধ্রুবতারা হয়ে জ্বলতে শুরু করলেন তখন আওয়ামী পরিবারে এতোএতো রাজনৈতিক নেতাদের উৎপাত ছিলো না এখন যেন ঘরে ঘরে নেতা বনে গেছে হাজীগঞ্জের অসংখ্য রাজনৈতিক ব্যক্তিত্ব।
অন্যান্য মজিবাদর্শের হাতেগুনা কয়েকজন সিনিয়র নেতা সহ শুকুর আলম শুভর নেতৃত্বে দলের দুঃসময়ে যখন হাজীগঞ্জের রাজনৈতিক মাঠ কেঁপে উঠতো তখন বর্তমান সময়ের সবচেয়ে বেশি দলীয় সুযোগ নেওয়া সুযোগসন্ধানী অনেক কতিপয় হাইব্রিড নেতাদের অস্তিত্ব খুজে পাওয়া যায়নি।

আজ সেই হাইব্রিড নেতারা আওয়ামীপরিবারের বড় পদ ভাগিয়ে নেওয়া নেতা, রাজনৈতিক মিটিংয়ে এসে আজ বড় বড় নীতিবাক্য দিয়ে ভাষন দেয়। শুকুর আলম শুভর হাতধরে হাজীগঞ্জ আওয়ামী পরিবারে এসেছে হাজার হাজার তরুন নেতাকর্মী।
শুকুর আলম শুভ আজো হাজীগঞ্জ উপজেলা আওয়ালীগের জন্য নিবেদিত নাম। আজো হাজীগঞ্জের আওয়ামী রাজনীতিতে কোন দলীয় কর্মসূচির ডাক দিলে নিস্বার্থ ভাবে উড়ে এসে কাজ করে চলেছেন নিরলস ভাবে।

শুকুর আলম শুভ একজন গর্বিত
মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান তাহার বাবা একজন মুক্তিযুদ্ধা ছিলেন।

রাজনৈতিক জীবনে কখনও অন্যায়ের কাছে মাথানত করেননি সত্য ও সততার সাথে দলিয় শৃঙ্খলা রক্ষা করে রাজনীতির মাঠ ধপিয়েছেন।
অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে নিজ দলের হাতেও নির্যাতন নিপিড়নের স্বীকার হয়েছেন বারংবার।মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা হামলার স্বীকারকার হয়েছেন বারংবার আজো হচ্ছেন তারপরও রাজনৈতিক জীবনে অন্যায়ের কাছে দলিয় শৃঙ্খলা ভঙ্গকারীদের সাথে আপোষ করছেন না এই নন্দিত মুজিব আদর্শের সৈনিক।
জননেত্রী শেখ হাসিনার গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবীতে জরুরি আইন ভেঙ্গে আন্দোলনরত অবস্থায় সারা দেশের প্রথম গ্রেফতার হওয়া তৎকালীন ছাত্রনেতা এই শুকুর আলম। তখন বর্তমান সময়ের অনেক সুবিধাভোগকারী হাইব্রিড নেতারা নিজেদের স্বার্থে নিষ্ক্রিয় ছিলেন কিংবা প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠনের সাথে আঁতাতবদ্ধ হয়ে চলাফেরা করতেন।যাদের ত্যাগের বিনিময়ে আজ হাজীগঞ্জ উপজেলা আওয়ামীপরিবার এতোটা শক্তিশালী তাদের মধ্যে অন্যতম একজন শুরুর আলম শুভ। তাদের মতো লোকদের সাথে বেঈমানী মানে দলের সাথে বেঈমানী, নিজের রক্তের সাথে বেঈমানী। সবশেষে, মুজিব আদর্শের এই লড়াকু সৈনিককের সার্বিক সফলতা ও দীর্ঘায়ু কামনা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!