সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

এক সাংবাদিক গড়ার কারিগর – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৫৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ৪:৪৩ পূর্বাহ্ণ

মোঃ ইমাম হোসাইন, চাঁদপুর ব্যুরো প্রধান,

সেই ছোট্ট বেলা থেকেই মনস্তাত্ত্বিক দিক থেকে কল্পনার মাধ্যমে বেশ কয়েকবার সি আই ডি পুলিশ আর সাংবাদিক হয়েছি কারণ, আমার দৃষ্টি কোন থেকে এ দুটি পেশায় অপরাধ কিংবা অপরাধীর বিরুদ্ধে কাজ করা যায়। কিন্তু প্রকৃতির স্বাভাবিক নিয়মে নিয়তি আমাকে অন্য পেশায় সম্পৃক্ততা করার কারনে সেই স্বপ্ন আমার জীবনে অধরাই রয়ে গেলো। সামাজিক গণমাধ্যম ফেইসবুকের বদৌলতে দৈনিক বাংলার অধিকার নামক নিউজ সাইড টির সন্ধান পাই।প্রাথমিক দিকে লাইন, কমেন্টের মাঝে সীমাবদ্ধ থাকার মাঝেই দেখতে পাই আমার অতি প্রিয় কিছু লোক এটার সাথে সম্পৃক্ত রয়েছে। দেরি না করে এই যোগাযোগ মাধ্যমেই লিখে দিলাম আমি এই নিউজ সাইডের সাথে সম্পৃক্ত হতে চাই। অপর সাইড থেকে সাড়াও মিলে গেলো।এর পর শুরু হলো হাতে কলমে শিক্ষা। মানুষিক ভাবে যেন অনেক বড় সাহস পেলাম আর ভাবতে থাকলাম আমার ছোট্ট বেলার সেই লালিত স্বপ্ন অপরাধের বিরুদ্ধে, সমাজের অসহায় মজলুম জনতার পক্ষে জোরালো ভূমিকা রাখার সাহসী সৈনিক কলমযুদ্ধা হওয়ার সেই মহেন্দ্রক্ষন আমাকে ধরা দিয়েছে। সুযোগটা কুব স্বাদরে লুপে নিলাম।
দৈনিক বাংলার অধিকার নিউজ সাইডে সংযুক্ত হওয়ার পর দেখলাম একঝাঁক তরুন প্রতিভা এর সাথে সম্পৃক্ত রয়েছে যারা দিনরাত এই নিউজ টির জন্য কাজ করে যাচ্ছে। সবছেয়ে আশ্চর্যের বিষয় হলো আমি অবাক হয়ে গেলাম যখন দেখলাম দুই একজন পুরাতন ব্যতিত একেবারে নতুন মুখ গুলোকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তুলে এনে হাতে কলমে প্রশিক্ষিত করে সমাজ ততটা দেশের কল্যানে, অপরাধের বিরুদ্ধে কলম সৈনিক হিসেবে কাজ করার যোগ্য সৈনিক হিসেবে গড়ে তুলছেন।পরিচিতি পাইয়ে দিচ্ছেন সমাজে একজন সাংবাদিক হিসেবে একেবারে নিঃস্বার্থ ভাবে। নিজের পরিশ্রমের মাধ্যমে কষ্টার্জিত টাকায় চালিয়ে যাচ্ছেন সকলের প্রিয় নিউজ সাইড টি।এ যেন মাটিতে বাস করা এক দ্রুব তারা যা শুধু আলো ছড়িয়েই যাচ্ছে সাংবাদিক জগতের উজ্জ্বল নক্ষত্র হয়ে।তিনি আমাদের সকলের প্রিয় ব্যক্তিত্ব আমার সাংবাদিক জগতের আইকন,আমার সাংবাদিকতা জগতে আসার অন্যতম মাধ্যম দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল দৈনিক বাংলার অধিকার এর প্রতিষ্ঠাতা, দৈনিক অনাকান্তির কন্ঠের প্রতিষ্ঠাতা, প্রকাশক জনাব,সাংবাদিক এস ডি স্বপন।দাদা আপনার নিকট কৃতজ্ঞতা স্বীকার করছি।আপনার এই মহান উদ্যোগকে আমি সম্মান জানাই।আপনি চালিয়ে যান আপনার এই মহৎ কাজ। একদিন হয়তো সারা দেশে চড়িয়ে ছিটিয়ে থাকবে আপনার মাধ্যমে হাতেখড়ি পাওয়া অসংখ্য অগুনিত সাংবাদিক। তাদের বজ্র লেখনীতে দেশ থেকে সকল অন্যায়,অত্যাচার,জুলুম সহ যাবতীয় অন্যায় চিরতরে দূর হয়ে যাবে।আমাদের প্রিয় মাতৃভূমি হয়ে উঠবে দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত হয়ে।আমরা কিংবা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম উপহার হিসেবে পাবে পাপ,কলংক মুক্ত নিরাপদ বাংলাদেশ। আবারো আপনার নিকট শ্রদ্ধা,কৃতজ্ঞতা স্বীকার করে আপনার সার্বিক সফলতা ও দীর্ঘায়ু কামনা করছি।জয় হোক আপনার সুন্দর মানুষিকতার, জয় হোক বাংলার সকল কলম সৈনিকের।জয় হোক দৈনিক বাংলার অধিকারের।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!