সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আম্পানে তাণ্ডবে লন্ডভন্ড জাতপুর টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৪ মে, ২০২০, ১:৫৮ অপরাহ্ণ

বাসুদেব দাশঃ
বিশেষ প্রতিনিধি:-
২০/০৫/২০২০ খ্রিস্টাব্দের সুপার সাইক্লোন “আম্পান” এর করাল গ্রাস থেকে রক্ষা পায়নি জাতপুর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, তালা, সাতক্ষীরা। আম্পানের তান্ডবে উড়ে গেছে কলেজের অধ্যক্ষ এবং অফিস সহকারীর কক্ষের টিনের চালাসহ হলরুমের টিনের চালা। উপড়ে গেছে একটি গাছসহ ভেঙে পড়েছে অসংখ্য গাছের ডালপালা।
প্রতিষ্ঠানটি ২০০২ সাল হতে অদ্যাবধি সুনামের সহিত অত্র এলাকায় শিক্ষা বিস্তারের দায়িত্ব পালন করে যাচ্ছে। কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকা এর অাওতাধীন প্রতিষ্ঠানটিতে ছাত্র-ছাত্রীদের এইচ.এস.সি(ব্যবসায় ব্যবস্থাপনা) শিক্ষাক্রমের হিসাববিজ্ঞান, ব্যাংকিং, কম্পিউটার অপারেশন এবং মানবসম্পদ ব্যবস্থাপনা ট্রেড এর উপর শিক্ষা অর্জনের সুযোগ রয়েছে। কলেজে শিক্ষক-কর্মচারী আছেন ১৭ জন। বর্তমানে কলেজটির একাদশ-দ্বাদশ শ্রেণিতে নিয়মিত ২৫০ জনের অধিক শিক্ষার্থী লেখাপড়া করছে। শুধু তাই নয় শুরু থেকেই পরীক্ষার ফলাফলে কলেজটি তাদের সুনাম অক্ষুন্ন রেখেছে। ২০১৯ সালের বোর্ড পরীক্ষায় পাশের হার ছিল ৮৮%।
কিন্তু দুঃখের বিষয় উক্ত প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামো খুবই দূর্বল। বিশেষ করে কমিটি সংক্রান্ত জটিলতার কারণে কলেজটি অবহেলায় পড়ে আছে। তার মধ্যে ঘূর্ণিঝড় আম্পান এর আঘাতে প্রশাসনিক ভবন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।
এ প্রসঙ্গে উক্ত কলেজের অধ্যক্ষ মহোদয়ের সাথে কথা হলে বলেন, আম্পানে প্রশাসনিক ভবন ও হল রুমসহ কলেজের ক্ষতির পরিমাণ প্রায় ৪,৫০,০০০ টাকা। কিন্তু মেরামত করার মত ফান্ড কলেজের নেই।
তাছাড়া অল্প কিছুদিনের মধ্যে সরকারি নির্দেশনায় কলেজে ভর্তির কার্যক্রম শুরু হবে। এরূপ পরিস্থিতিতে ক্ষতির ছবিসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার, তালা এবং জেলা শিক্ষা অফিসার, সাতক্ষীরা বরাবর আবেদন করেছি।
শিক্ষা বিস্তারে ভূমিকার আলোকে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীসহ এলাবাসীর দাবী শিক্ষা প্রতিষ্ঠানটিতে শিক্ষার গুণগত মান আরো বৃদ্ধির লক্ষে যথাযথ কর্তৃপক্ষ একটি বিল্ডিং নির্মাণ করে কলেজের শিক্ষা উপযোগী মনোরম পরিবেশ সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করবেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!