সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নেত্রকোনায় নকল প্রসাধনী জব্দ-ভ্রাম্যমাণ আদালতে জরিমানাঃ দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৮ মে, ২০২০, ৫:৫৩ অপরাহ্ণ

আল-আমিন,নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোনায় পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অতিরিক্ত মুনাফা লাভের আশায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী দেশী বিদেশি নামি-দামি ব্র‍্যান্ডের নকল প্রসাধনী মজুদ ও বিক্রির দ্বায়ে পৌর শহরের সাতপাই এলাকায় দুইটি গোডাউনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন। ১৮ মে (সোমবার) পৌর শহরের সাতপাই এলাকায় বেলা ৩ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত অভিযান চালিয়ে জেলা প্রশাসনের পক্ষে জনাব আব্দুল কাইয়ুম,নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) নেত্রকোনা এবং মোঃ ইমরানুজ্জামান সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নেত্রকোনা এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় মোঃ আব্দুল হক স্যানিটারি ইন্সপেক্টর নেত্রকোনা ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন। এসময় ব্যবসায়ীরা তাদের দোষ স্বীকার করেন এবং ভবিষ্যতে এধরনের অপরাধ করবে না বলে অঙ্গিকার করে প্রত্যেকেই ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা নগদ অর্থদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন মোঃ জামান (১০ হাজার টাকা) এবং মোঃ বাবলু মিয়া (১০ হাজার টাকা)। এসময় বিএসটিআই এর অনুমোদনহীন দেশের নামি-দামি ব্র‍্যান্ডের নকল প্রসাধনী যা স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকর নকল পন্ডস ক্রিম, ক্ষতিকারক পারদ যুক্ত রং ফর্সাকারী পাকিস্তানি গৌরী ক্রিম, লতা হারবাল ক্রিম, নকল মেরিল বেবী লোশন, নকল জনসন বেবী লোশন, নকল হিমালয়া ফেচ-ওয়াস, শ্যাম্পু, নকল লাভেলো লিপস্টিক, নেল পলিস, আই-লাইনার- মাসকারা, নকল পমেড, নকল হেয়ার কালার, নকল পলক কাজল,নকল মারলিন,টেস্টি হজমি, রং-বেরঙের ফিফারম্যান জাতীয় চূষ্য, অবৈধভাবে আমদানিকৃত বাহারি ইন্ডিয়ান কসমেটিকস জব্দ করে সরকারের অনুকূলে নিয়ে যান।

এসময় সমাজের নানা অনিয়ম অভিযোগ ভেজাল ও নকলের বিরুদ্ধে তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান। জন কল্যাণে জেলা প্রশাসনের পক্ষে এই সমস্ত ভেজাল ও নকল বিরুধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জনাব, আব্দুল কাইয়ুম (এনডিসি) মহোদয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!