সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বালিয়াডাঙ্গীতে অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন ECL এর খাদ্য সামগ্রী বিতরণ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৬ মে, ২০২০, ১২:৪৯ অপরাহ্ণ

মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের সর্ব উত্তরের ছোট্ট একটি জনপদ ঠাকুরগাঁও। ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা একটি সংগঠন Education Circle of Lahiri (ECL)। করোনার এই মহামারীতে লকডাউনের বেড়াজালে পুরো দেশ আজ স্থবির। ক্ষুধা আর দরিদ্রতায় আঁকড়ে ধরা নিষ্ঠুর এই সময়টায়, এই সংগঠনটি “একটুখানি মানবতা” নামক প্রজেক্টের মাধ্যমে পাশে দাঁড়িয়েছে ১৩০ টি হতদরিদ্র পরিবারের। প্রথম ধাপে ৬০ টি একদম হতদরিদ্র পরিবারের মাঝে ২৫,০০০ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইআইটির “ফাইট ফর লাইফ” প্রজেক্টের মাধ্যমে আর বুয়েট ব্যাচ’১৮ থেকে সংগঠনের এই কাজে সহযোগিতা করা হয়েছে। আর বেশির ভাগ টাকা মূলত সবার নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের বন্ধু, সিনিয়র, ডিপার্টমেন্ট থেকে সংগ্রহ করা হয়েছে।

শনিবার ১৬ ই মে সকালে লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দুরত্ব মেনে দ্বিতীয় ধাপে আরও ৩৫,০০০ টাকা উত্তোলন করে পবিত্র মাহে রমজানের শেষ রোজগুলোর এই ইফতার, সেহেরি এবং ঈদুল ফিতর কে সামনে রেখে আরো ৭০ টি পরিবারের মাঝে চাল, তেল, আলু, সাবান, সেমাই, চিনি ও ছোলা বিতরণ শেষ করা হয় ।

এই কাজের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় ছিল, সবথেকে গরীব যারা তাদের খুঁজে বের করা। সংগঠনের ৩০ জন ভোলান্টিয়ার সবার নিজ গ্রামের সবথেকে গরিব মানুষগুলোকে খুঁজে বের করে সবার হাতে এই ত্রান গুলো পৌঁছে দেয়া হয়েছে। যেটা সবথেকে বেশি দরকার যাদের সেইসব মানুষগুলোর পাশে দাঁড়ানো নিশ্চিত করেছে।

পরিচালক আরিফ হাসান বলেন, “সত্যি কথা বলতে আমাদের মাঝেই বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কয়েকজন মানুষ আছে যাদের নিজেদেরই এই অনিশ্চিত সময়টায় ভালো মতন খেয়ে-পরে কাটাতে পারবে কিনা এটারও নিশ্চয়তা নেই । কিন্তু তবুও এই দুঃসময়ে ১৩০ টি পরিবারের ৪০০-৫০০ জন মানুষের পাশে দাঁড়াতে পারাটা আমাদের জন্য অনেক বেশি আনন্দের, অনেক বড় একটা প্রাপ্তি “


সবাই একসাথে করোনা যুদ্ধে নিজ নিজ জায়গা থেকে লড়লে জয় হবেই আমাদের। “পরিবারের খাবার না জোগাতে পেরে বাবার আত্মহত্যা” এমন সব নির্মম গল্পের পর নতুন সূর্যোদয়ের অপেক্ষায়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!