সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

করোনা দুর্যোগ: অবিরামভাবে কাজ করছেন- বাদল চেয়ারম্যান – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০, ২:০৫ অপরাহ্ণ

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) থেকে:-

করোনা দুর্যোগে অবিরামভাবে কাজ করছেন সোনাগাজী’র মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাদল। বয়সে তরুণ হলেও তার রয়েছে মেধা ও রাজনৈতিক দূরদর্শীতা। জনগণের সেবা করার মানসিকতা নিয়ে রাজনীতি করেন তিনি। তিনি ৫ বছর ইউপি সদস্য হিসেবে ছিলেন সফল, জেলা নেতৃবৃন্দের আস্থা অর্জন করে পরবর্তীতে তিনি নৌকার টিকিট নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতিতে, যখন ইউনিয়নের গরীব অসহায় ও স্বল্প আয়ের মানুষগুলো কর্মহীন হয়ে খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন করছেন, ঠিক তখনি দায়িত্বশীল জনপ্রতিনিধি হিসেবে তিনি তাদের পাশে এসে দাঁডিয়েছেন।

প্রথমে নিজের অর্থায়নে ত্রাণ বিতরণ শুরু করেন। জনগণকে সচেতন করতে প্রচার প্রচারণা ও মাইকিং করেন, বিতরণ করেন করোনা সুরক্ষা সামগ্রী, বিভিন্ন স্থানে করা হয় জীবাণুনাশক স্প্রে। বহিরাগত ঠেকাতে ও সামাজিক দুরত্ব রক্ষা করতে তিনি ইউনিয়নের সীমান্তে গ্রাম পুলিশদের দিয়ে চেকপোস্ট করেন। জরুরী প্রয়োজন ছাড়া যেন কেউ রাস্তায় না আসে এই বিষয়ে সকলকে সতর্ক করেন।

বাদল চেয়ারম্যান জানান- সরকারিভাবে ৬ষ্ঠ দফা সহ মোট ২২৫৩ পরিবারের জন্য ত্রাণ সহায়তা পেয়ে সেগুলো সঠিকভাবে সকলের বাড়ীতে পৌঁছে দিয়েছেন। এছাড়াও নিজাম উদ্দিন হাজারী এমপির পক্ষ থেকে- ৪৫০ প্যাকেট, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ নাসিম থেকে ৯০ প্যাকেট, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন থেকে ২৫০ প্যাকেট পেয়ে সেগুলো ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে গ্রাম পুলিশদের মাধ্যমে অসহায় পরিবার গুলোকে বাড়ীবাড়ী পৌঁছে দিয়েছেন।

তিনি আরো জানান- সরকারি ত্রাণ ছাড়াও তার উপার্জিত টাকায় প্রথম দপায় ২০০টি পরিবারকে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন। পরবর্তী দপায় ৪৬০টি পরিবারকে ৫কেজি করে চাউল বিতরণ করেন। গোপনে প্রবাসী ১২০টি পরিবারকে স্পেশালভাবে দেন ত্রাণ সহায়তা। পবিত্র শবেবরাত উপলক্ষ্যে মাংস কিনতে সামর্থ্যহীন ২০০টি পরিবারকে মুরগী বিতরণ করেন।

বাদল চেয়ারম্যান জানান- বক্তারমুন্সী বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ থাকায় লোকসানের মুখে পড়ে, তিনি দোকানঘর মালিকদের সাথে আলোচনা করে এপ্রিল মাসের ঘরভাড়া মওকুফের সুপারিশ করেন। পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ ও করোনা ভাইরাস থেকে জনগণের সুরক্ষায় বিশেষ প্রার্থনা সহ ১০টি মাইকে পবিত্র কুরআন তেলাওয়াত করার ব্যবস্থা করা হয়। বয়সে তরুণ এই চেয়ারম্যান ইতিমধ্যে তার বিচক্ষণ চিন্তা-ভাবনা ও সামাজিক কর্মকাণ্ডের কারণে মানুষের আস্থা অর্জন করে সোনাগাজী উপজেলায় জনপ্রিয় হয়ে উঠেন।

বাদল চেয়ারম্যান বলেন- যতদিন করোনা পরিস্থিতি থাকবে ততদিন পর্যন্ত সরকারি সাহায্য সহযোগিতার পাশাপাশি নিজের সামর্থ্য অনুযায়ী আপনাদের সহযোগিতা করা হবে। সবাই সরকারি নির্দেশনা মেনে নিজনিজ ঘরে অবস্থান করুন, অতি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হবেননা। প্রবাস থেকে যারা দেশে এসেছেন সবাই হোম কোয়ারেন্টাইনে থাকুন। আর্থিকভাবে যারা সামর্থ্যবান তারা অসহায়দের সাহায্য করুন। যারা ইতিমধ্যে সাহায্য সহযোগিতা করছেন সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!