বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ঘরে ঘরে ত্রান পৌঁছে দিচ্ছেন ফয়সাল আজাদ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩০১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ১:৫৪ অপরাহ্ণ

মো: মাসুদ রানা,কচুয়া :
মহামারী করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি থাকা অসহায়, দিনমজুর, কর্মহীন, হতদরিদ্র মানুষের ঘরে ঘরে ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন,অস্ট্রেলিয়া সিডনী শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁদপুরের কচুয়া কৃতি সন্তান মরহুম নুরুল আজাদের জ্যেষ্ঠপুত্র ফয়সাল আজাদ।
তাঁর ব্যক্তিগত উদ্যোগে বুধবার সকাল থেকে রাত পর্যন্ত স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের বিভিন্ন গ্রামে ৫ শতাধিক পরিবারের মাঝে চাউল, ডাল, তৈল, বুট,পিয়াজ,আলুসহ খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেন।
ত্রান বিতরণকালে অস্ট্রেলিয়ার সিডনী শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুরের কচুয়ার কৃতি সন্তান মরহুম নুরুল আজাদের জ্যেষ্ঠপুত্র ফয়সাল আজাদ মুঠোফোনে জানান, করোনার থাবায় পুরো বিশ্ব আজ অসহায়। মানুষ করোনা মোকাবেলায় গৃহবন্দি হয়ে পড়েছে। তাই এটা স্বাভাবিক পরিস্থিতি নয়। তাই চেষ্টা করেছি দেশের এই ক্রান্তিলগ্নে গ্রাম অঞ্চলের লোকজন কর্মহীন হয়ে পড়েছে। যারা খেটে খাওয়া মানুষ তাদের অনেকেই খাদ্য সামগ্রী অভাবে কষ্ট করছেন। আমি তাদের একজন বন্ধু হিসাবে স্থানীয় লোকজনের সহযোগিতায় অসহায়, কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি।
তিনি আরো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা মতে সবাইকে ঘরে থাকার অনুরোধ করছি, যাতে করে ভাইরাসটি ছড়িয়ে পড়তে না পারে।আপনারা ঘওে থাকুন। ইনশাল্লাহ আমরা অচিরেই এই দূর্যোগ কাটিয়ে উঠবো। এসময় তিনি করোনায় অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানান।
বিতরণ কালে স্থানীয় আওয়ামীলীগের নেতা জহিরুল ইসলাম প্রধান বলেন, আমাদের সমাজের অসহায় ও গরীব দিনমজুরদের ঘরে খাদ্য মজুদ থাকে না, পেটের দায়ে তাদের রাস্তাায় বের হতে হয়। তাদেরকে ঘরে রাখার জন্য মরহুম নুরুল আজাদের জ্যেষ্ঠপুত্র আমাদের গ্রামের অহংকার অস্ট্রেলিয়া সিডনি শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়সালা আজাদের উদ্যোগে প্রায় ৫শত পরিবার মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। তাঁর সহযোগিতা এলাকাবাসীর পক্ষে থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বিতরণ কালে স্থানীয় সমাজ সেবক মো আব্দুল মান্নান বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে না পারায় শ্রমজীবী স্বল্প আয়ের মানুষ পড়েছে বিপাকে। এলাকার কর্মহীন মানুষদের সহযোগিতা করতে এই উদ্যোগ গ্রহণ করেন ফয়সাল আজাদ।
দেশের এই ক্রান্তি লগ্নে ফয়সাল আজাদ এর মত সামর্থবানরা যদি একটু একটু করে এসব অসহায় দরিদ্রদের পাশে দাঁড়ান তাহলে এসব অসহায় দিনমজুর মানুষজন এই মহামারিতে রাস্তায় বের হবে না। আমরা তাঁর উদ্যোগ দেখে এলাকাবাসী ধন্যবাদ জানাই।
এসময় সামাজিক দূরুত্ব বজায় রেখে ইউনিয়ন আওয়ামীলীগের নেতা মো. জহিরুল ইসলাম প্রধান, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলী আক্কাস, বাতাবাড়িয়া বাজার কমিটির সভাপতি মো.হানিফ মিয়া,সমাজ সেবক হাজী রুহল আমিন, মো. আব্দুল মান্নান, ইকবাল হোসেন,
ইউনিয়ন যুবলীগের যুগ্ন-আহবায়ক আমির হোসেন, যুবলীগ নেতা রুবেল হোসেন, ছাত্রলীগ নেতা মেজবাহ প্রধান, সুমন মিয়া, রাসেল প্রধানসহ স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কচুয়াঃ অস্ট্রেলিয়া সিডনী শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আজাদের উদ্যোগে ত্রান সামগ্রী বিতরন


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!