বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজশাহীতে ছড়াচ্ছে ভয়াবহ করোনা ভাইরাস সবাইকে সতর্ক থাকার আহবান- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪২৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ৮:৩৬ পূর্বাহ্ণ

আকাশ সরকার রাজশাহী ব্যুরোঃ

রাজশাহীতে আরও একজন করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। তিনিও ঢাকা ফেরত। রোববার রাত ৮টার দিকে তার নমুনা পরীক্ষার ফলাফল জানানো হয়। এ নিয়ে রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

তাদের মধ্যে তিনজন নারায়নগঞ্জ, একজন ঢাকার শ্যামলী ও একজন গাজীপুর থেকে এসেছেন। তারা সবাই পোষাক কারখানায় কর্মরত। ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে ফেরা লোকজনকে রাজশাহীতে করোনা ছড়াচ্ছে বলে শঙ্কা দেখা দিয়েছে। এ জন্য বাহির থেকে আসা লোকজনকে আলাদা থাকার অনুরোধ জানিয়েছেন চিকিৎসকরা।

রোববার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার পর আরও তিনজনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে রয়েছে রাজশাহীর পুঠিয়া উপজেলার একজন, নওগাঁর আত্রাই উপজেলার একজন ও সিরাজগঞ্জের এনায়েতপুরের একজন। এ নিয়ে রাজশাহী ল্যাবে ১৩ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে।

এদের মধ্যে রাজশাহীর পুঠিয়ার যুবকের নাম সবুজ (২৭)। তিনি উপজেলার ভাল্লকগাছী ইউনিয়নের নন্দনপুর নতুনপাড়া গ্রামের গেন্দার ছেলে। তিনি ১৫/১৬ দিন আগে গাজীপুর থেকে বাড়ি আসেন। তিনি পোষাক কারখানায় কর্মরত।

আর নওগাঁর আত্রাই উপজেলার কচুয়া গ্রামের আক্রান্ত যুবকের নাম রাশেদুল শেখ (২৩) এবং সিরাজগঞ্জের এনায়েতপুরের আক্রান্তের নাম রজব আলী (৬৫)। তবে নওগাঁর জেলা প্রশাসক স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন রাশেদুল শেখ নামের কোন যুবকের নমুনা পাঠানো হয়নি। এ নিয়ে বিভ্রান্ত দেখা দিয়েছে।

নমুনার প্যাকেটে যে ব্যক্তির ফোন নাম্বর ছিল তার নাম রাশেদ খান। তিনি ব্যাংকের নিরাপত্তা কর্মী। ৯ এপ্রিল কেরানিগঞ্জ থেকে তিনি বাড়ি আসেন। এর পর ১২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয় বলে রাশেদ কান জানান।

এর আগে রাজশাহী ল্যাবে ১০ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর চারজন, জয়পুরহাটের দুইজন, পাবনার দুইজন ও বগুড়ার দুইজন। বগুড়ার দুইজনের মধ্যে একজনের বাড়ি রংপুরে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!