শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদী জেলা সমিতি ইউ এস এ কর্তৃক মতবিনিময় সভায় অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জৈষ্ট উপজেলা নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঠাকুরগাঁওয়ে ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের মারপিট, সাংবাদিকসহ আটক ৪- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২১৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০, ৬:০৩ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

এমনি তো করোনার ভয়ে মানুষ আতংকিত তারপরে আবার ভূয়া ডিবি পুলিশের কারণে নির্যাতনের শিকার৷

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের ‘মারপিট’ করে টাকা লুটের অভিযোগে চার যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার ১৩ই এপ্রিল বিকালে লাহিড়ী হাটে এ ঘটনা ঘটে বলে জানান বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান।

আটকৃতরা হলেন বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক আঃ সবুর (২৯), সাংগঠনিক সম্পাদক সুমন (২৮) ও উপজেলা শহরের রাহাত (১৯), ও গ্রিনলাইনপাড়ার আবু সালেক (২৪)।

প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি হাবিবুল হক প্রধান বলেন, জেলা প্রশাসনের বেঁধে দেওয়া সময় বিকাল ৫টার মধ্যে দোকান বন্ধ না করে লাহিড়ী হাটে ব্যবসায়ীরা দোকান করছিলেন।
“বিকাল ৩টার দিকে ৭-৮টি মোটরসাইকেলে করে একদল যুবক লাহিড়ী হাটে গিয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ব্যবসায়ীদের দোকান বন্ধ করতে বলে। কিন্তু ব্যবসায়ীরা দোকান বন্ধ করতে না চাইলে ওই যুবকরা লাঠিসোটা দিয়ে হাটের ব্যবসায়ীদের বেধরক মারপিট শুরু করে।”

ওসি আরো বলেন, এতে ব্যবসায়ীরা দোকানপাট ফেলে রেখে পালিয়ে যান। এ সময় ওই যুবকরা ব্যবসায়ীদের দোকানের ভেতরে রাখা টাকা লুট করে নিয়ে পালানোর সময় স্থানীয় লোকজন রাহাত, সুমন, আবু সালেক ও সবুরকে আটক করে পুলিশে খবর দেয়।

পরে ঘটনাস্থল থেকে ওই চার যুবককে আটক করে থানায় আনা হয় বলে ওসি জানান।

স্থানীয়রা জানান, এ ঘটনার পর ঘটনাস্থলে শত শত মানুষ ছুটে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

লাহিড়ীহাটের ব্যবসায়ী সাবুল ইসলামসহ বেশ কয়েকজন ব্যবসায়ী বলেন, সাতটি মোটরসাইকেলে দুইজন করে ১৪ জন যুবক লাঠিসোটা নিয়ে আকষ্মিকভাবে বাজারে এসে ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের চাপ প্রয়োগ করে দোকান বন্ধ করতে। রাজি না হলে তারা ব্যবসায়ীদের বেধরক পেটায় এবং তারা অনেক ব্যবসায়ীর দোকানে থাকা টাকা লুট করে নিয়ে পালানোর সময় স্থানীয়দের সহায়তায় চার জনকে আটক করা হয় এবং অন্যরা পালিয়ে যায়।

প্রত্যেক্ষদর্শী আল মামুন বলেন, আমার উপস্থিতিতে এমন বর্বর ঘটনা ঘটাইছে তারা এবং আমিও ভয়ে দৌড় দেয় ৷

তিনি বলেন, আটকৃত চারজনের মধ্যে দুজন আঃ সবুর ও সুমন আবার বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়েও মানুষকে ভয় ভীতি দেখিয়েছে ৷ তাদের সুষ্ঠু বিচারের দাবী জানাচ্ছি ৷

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন বলেন, “জেলা লকডাউন করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে আমি, পুলিশ ও সেনাবাহিনী নিয়মিত ব্যবসায়ীসহ সাধারণ মানুষদের সাথে ভাল আচরণের মাধ্যমে বোঝানোর চেষ্টা করছি, সেখানে এ ধরনের ঘটনা আসলেই দুঃখজনক। আটক যুবকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি হাবিবুল হক প্রধান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!