সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজশাহী,পুঠিয়ায় করোনা আক্রান্ত ব্যক্তিরসহ ৪০ বাড়ি লকডাউন- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৩৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৯:৩০ পূর্বাহ্ণ

আকাশ সরকার রাজশাহী ব্যুরোঃ

রাজশাহীর পুঠিয়ায় ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে বাড়ি ফেরা ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে তার বাড়িসহ আশেপাশের ৪০ টি বাড়ি লকডাউন করা হয়েছে। তবে আক্রান্ত ব্যক্তির বাড়িতে বসবাস করা তার বোন ও বোনের শিশু ছেলেকেও একই বাড়িতে লকডাউন করে রাখা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) বিকেলে আক্রান্ত ব্যক্তির শরীরে করোনা শনাক্তের পর সন্ধ্যায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান।

আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার জিউপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বগুড়াপাড়া গ্রামে। তিনি রাজধানীর শ্যামলী এলাকার একটি ট্রেইলার্সে দর্জির কাজ করতেন। সেখান থেকে গত ৬ এপ্রিল সোমবার ট্রাকে করে নিজ বাড়িতে ফেরেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে নিজ বাড়িতেই অবস্থান করছিলেন।

স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) তার শরীর থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়। আজ রোববার (১২ এপ্রিল) বিকেলে তার রক্তের নমুনায় পজেটিভ ফলাফল এসেছে। তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইসও নাজমা নাহার।

স্থানীয় জানান, আক্রান্ত ব্যক্তি রাজধানীর শ্যামলী এলাকায় একটি ট্রেইলার্সে কাজ করতেন। সেখান থেকে করোনার লক্ষণ নিয়ে ট্রাকে করে ঢাকা থেকে বাড়িতে আসেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে বাড়িতে অবস্থান করলেও তার বোন সব সময় তার সেবা করেছে এমনকি সে বাড়ির বাইরেও সাধারন মানুষের সাথে চলাফেরা করেছে।

স্থানীয়রা আরো জানান, রোববার সন্ধ্যার আগে করোনা শনাক্তের বিষয়ে মসজিদের মাইকে স্থানীয় সকলকে সতর্ক করা হয়েছে। তারপরই সন্ধ্যায় আক্রান্ত ব্যাক্তির বাড়িসহ আশেপাশের ৪০ টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলেও জানান স্থানীয়রা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!