বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শাহরাস্থিতে বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৬৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০, ৯:০৫ পূর্বাহ্ণ

মাহমুদুল হাছানঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর চাঁদপুরের শাহরাস্তি উপজেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাত্ত্বলা গ্রামের ভাতাবঞ্চিত সেই ৬৩ বছরের স্বামীহীন বৃদ্ধা আফিয়া খাতুনের দায়িত্ব নিলেন চাঁদপুর-৫ নং (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

সোমবার ৬ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম লেখালেখি হলে বিষয়টি দৃষ্টিগোচর হয় এমপির।
সেই স্ট্যাটাস দেখে রাতেই এমপি স্থানীয় ছাত্রলীগ নেতা ইমরান মনিরকে খোঁজ নেওয়ার নির্দেশ দেন। রাতেই আফিয়া খাতুনকে ঘর ও ভাতা দেয়ার দায়িত্ব নেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) একটি প্রতিনিধিদলকে বৃদ্ধার সঙ্গে দেখা করতে পাঠান স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। দুপুর ১২ ঘটিকার দিকে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অাফিয়ার কাছ থেকে তার ভোটার আইডি কার্ড সংগ্রহ করেন এবং আফিয়া খাতুনকে ফোন দিয়ে খোঁজ নেন স্থানীয় এমপি।
এসময় ৯ নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিজান মোল্লা, প্রচার সম্পাদক মো রফিকুল ইসলাম,ছাত্রলীগ নেতা ইমরান মনির, শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মাহমুদুল হাছান, সাংগঠনিক সম্পাদক মোঃ রাফিউ হাসান হামজা সহ অনেকে উপস্থিত ছিলেন।

শাহরাস্তি পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাত্ত্বলা গ্রামের ভাতাবঞ্চিত সেই ৬৩ বছরের স্বামীহীন বৃদ্ধা আফিয়া খাতুন।
প্রায় ১৭ বছর আগে মারা যায় তার স্বামী আব্দুল হাসেম। এক ছেলে ও এক মেয়ের মা তিনি। ছেলে ঢাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করলেও এক দূর্ঘটনায় আজ সেও পঙ্গু। বিয়ে হয়ে যাওয়ায় তার মেয়ে স্বামীর বাড়িতে। বছর কয়েক আগে মারা যান তার মেয়ের জামাই।

নিজস্ব কোন আবাদি জমি না থাকায় এই বয়সে তিনি মানুষের থেকে খুঁজে খুঁজে অাহার যোগাতেন ভাত না মিললে থাকতেন উপোস হয়ে। মানবেতর জীবনযাপন করা ৬৩ বছরের এই বৃদ্ধার ভাগ্যে জোটেনি কোনো বয়স্ক কিংবা বিধবা ভাতা।

শাহরাস্তি ফেসবুক ফ্রেন্ডশিপ ফোরাম এর পক্ষে গতকাল বিষয়টি জানার পর দ্রুত সেখানে ছুটে যান সাংবাদিক মোঃ রাফিউ হাসান ও সাংবাদিক মোঃ মাহমুদুল হাছান। তারা নিজ উদ্যোগে তাকে কিছু ত্রান দিয়ে তার ব্যাপারে প্রশাসনকে অবহিত করেন এবং এমপির নিকট বিষয়টি দৃষ্টিগোচর করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!