শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় ব্যাপক অনিয়মের মধ্যে দিয়ে ত্রান সামগ্রী বিতরন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১১২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৪ এপ্রিল, ২০২০, ১২:২৬ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ
বিশ্বব্যাপী প্রানঘাতি করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে এবং করোনা ভাইরাসের কারনে কর্মহীন শ্রমজীবি মানুষের জন্য জেলাব্যাপী ত্রান সামগ্রী বিতরন করে আসছে ফেনী ২ আসন’র সাংসদ নিজাম উদ্দিন হাজারী। “নিরাপদ সামাজিক দুরত্ব রাখুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিজাম উদ্দিন হাজারী’র পক্ষ থেকে ত্রান সামগ্রী ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নে ত্রান সামগ্রী বিতরন’র সময় ব্যাপক অনিয়ম’র অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৪ এপ্রিল) শুভপুর ইউনিয়নে ৯ টি ওয়ার্ডে ৪ শ’ ৫০ জন কর্মহীন শ্রমজিবীদের মাঝে বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে ত্রান সামগ্রী বিতরণ করা হয়। সরেজমিনে দেখা যায় উক্ত ইউনিয়নে প্রতিটি ওয়ার্ডে মুক্তিযোদ্ধা সহ সচ্ছল পরিবার’র সদস্যরাও ত্রান সামগ্রী নিতে দেখা যায়। ৪ নং ওয়ার্ডের সত্তোরর্ধ নুরজাহান কান্না জড়িত ভাবে গনমাধ্যমকে বলেন, আমি ভিক্ষা করে জীবনযাপন করি আজো পর্যন্ত কোন সরকারি, বেসরকারি ত্রান সামগ্রী পাইনি। একই অভিযোগ করেন, হতদরিদ্র রিক্সাচালক ওবায়দুল হক সহ অনেকেই।


অভিযোগকারিরা আরো বলেন, বিশেষ করে শুভপুর ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিন, ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম সহ উক্ত ইউনিয়ন’র অসাধু কিছু আ’লীগ নেতা এই ত্রান সামগ্রী বিতরনে অনিয়ম করার মুলহোতা এবং সম্পূর্ন ভাবে কর্মহীন শ্রমজীবিদের ত্রান সামগ্রী না দিয়ে তাদের স্বজনপ্রীতি ও মনগড়া বর্হিপ্রকাশ ঘটিয়েছে। বিতরন করার সময় অনেক ওয়ার্ড সদস্য ও আ’লীগ নেতাদের দেখা যায়নি। এইবিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ্ সেলিম বলেন, ফেনী ২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী’র নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড কমিটি করে তাদের মাধ্যমে ৫০ জন কর্মহীন শ্রমজীবিদের হাতে এই ত্রান সামগ্রী তুলে দিই এবং যারা পাওয়ার যোগ্য আমরা তাদেরকে ত্রান সামগ্রী দিয়েছি। তবে ওয়ার্ড কমিটি বলতে পারবে অনিয়ম হয়েছে কিনা, আমার জানামতে অনিয়ম করার সুযোগ নেই বলে মন্তব্য করেন। ইউপি সাবেক আ’লীগ’র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান বলেন, একশত’র মধ্যে দুই একটি অনিয়ম হয়েছে বলে শুনেছি। অভিযুক্ত ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিনকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংশ করতে প্রতিপক্ষের সাজানো নাটক এবং সম্পূর্ন মিথ্যা বানোয়াট ও উদ্দ্যেশ্য প্রনোদিত বলে মন্তব্য করেন। অপরদিকে আরেক অভিযুক্তকারি ৫ নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আ’লীগ সভাপতি রফিকুল ইসলাম বলেন আমার এলাকায় গরীবের সংখ্যায় বেশি হওয়াতে একটু অনিয়ম হয়েছে। পরবর্তীতে যারা পায় নাই তাদেরকে ত্রান সামগ্রী দেওয়ার প্রতিশ্রুতি দেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!