বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিমানবন্দরে বিশ্বের সবচেয়ে ‘বড় টার্মিনাল’ বানাচ্ছে দুবাই লাকসাম কৃষ্ণপুর এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার ফরিদপুরে স্বাধীনতা চিকিৎসকদের সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পাঁচবিবিতে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস পালিত পথচারী ও তৃষ্ণার্ত মানুষের মাঝে ঠাণ্ডা শরবত বিতরণ পূবাইলে ডাকাতির প্রস্তুতি কালে ৩ ডাকাত গ্রেফতার রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত কুড়িগ্রামে তীব্র তাপদাহে জমিতে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত অবশেষে আটক হলো কালীগঞ্জের ৯ মামলার আসামী সেলিম মেম্বারসহ ৬ মামলার আসামী অর্ণব মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে যুবলীগের নেতা সবুজ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সাঈদ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সজিব সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

করোনা ভাইরাস দূরীকরণে বিশ্বজনীন প্রার্থনা সভা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৭৩১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ৬:৩১ অপরাহ্ণ

মনিকা সরকার

বিশ্ব মানবজাতির মুক্তি, কল্যাণ ও শান্তি কামনায় ‘বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ’, শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির, ৮৪/১ স্বামীবাগ রোড, ঢাকা এর আয়োজনে ২০ মার্চ ২০২০ইং বিশ্বজনীন প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। সকাল ১০.০০টায় বিশ্বজনীন প্রার্র্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া শ্রীশ্রী জগন্নাথ গুরুকুল বিদ্যালয়, শ্রীশ্রী জগন্নাথ জিঁউঠাকুর মন্দির, ১৭ বাঁশী চন্দ্র সেন পোদ্দার ষ্ট্রীট (তাঁতীবাজার), ঢাকা -১১০০ এ প্রার্থনা সভা আয়োজন করা হয় ।



বর্তমানে সারা বিশ্বে সনাতন, মুসলিম বৌদ্ধ, খ্রিষ্টান সকল ধর্মে মানুষ প্রতিনিয়ত করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে ও মারা যাচ্ছে। বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ বিশ্ব মানব জাতির মুক্তির কামনার্থে ২০১২ইং সাল থেকে ভগবানের মূখঃ নিঃসৃত বাণী প্রচার করে আসছে। এতে মূলতঃ সনাতন ধর্মাবলম্বীরা উপকৃত হলে আজকের এই দুঃদিনে জাতি বর্ণ নির্বিশেষে সকল মানুষের মুক্তির জন্য মহান সৃষ্টি কর্তার নিকট প্রার্থনা সভার আয়োজন করা হয়।



আজকের প্রার্থনা সভার বিষয় হলো প্রতিটি মানুষ যেন করোনা ভাইরাসের হাত হতে মুক্তি পায়। প্রতিটি মানুষ যেন সুখে শান্তিতে বাস করতে পারে।



এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের বিভিন্ন সদস্যবৃন্দ এবং গীতা শিক্ষালয়ের শিক্ষার্থী বৃন্দ। এতে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সাঃ সম্পাদক- শ্রী চন্দন কুমার মন্ডল, শ্রী নয়ন চন্দ্র গোলদার, শ্রী সুজন চন্দ্র শীল, শ্রী গোপাল সরকার, শ্রী স্বপন চন্দ্র গোলদার, শ্রীমতি মনিকা সরকার, শ্রী শান্ত দাশ, বিথী চৌধুরী, শ্রী সঞ্জয় তরফদার সহ আরো অনেকে। এছাড়া শ্রীশ্রী জগন্নাথ গুরুকুল বিদ্যালয় এ উপস্থিত ছিলেন উক্ত মন্দিরের শ্রী বাবুল দাস-সভাপতি, শ্রী তারক বড়াল-সাঃ সম্পাদক এবং শ্রীশ্রী জগন্নাথ গুরুকুল বিদ্যালয় এর সভাপতি শ্রী সুদেব কর্মকার।



বিশ্বশান্তি কল্পে দুইটি মন্দিরে প্রার্থনা সভা পরিচালনার দায়িত্বে ছিলেন- শ্রীমৎ ধ্রুব চৈতন্য-সভাপতি, বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ।



বিশ্বজনীন প্রার্থনা সভায় বিশেষ বাণী পাঠ করা হয়। এছাড়াও শ্রীমদ্ভগবদ্গীতা, বেদ, জগন্নাথদেব কে স্মরণ এবং লোকনাথ বাবার বাণী পাঠ করা হয় এবং দুই হাত তুলে মহান সৃষ্টি কর্তার নিকট প্রার্থনা জানানো হয়। এই বলে প্রার্থনা করা হয় যে “হে মহান সৃষ্টিকর্তা তোমার সৃষ্টিকে করোনা ভাইরাসের হাত হতে রক্ষা করো। তোমার সৃষ্টি জীব জেনে এবং না জেনে হয়তোবা অনেক পাপ কর্মে লিপ্ত হয়েছে, সকল পাপ তুমি ক্ষমা করো। পরিস্থিতি মোকাবেলা করার জন্য শক্তি ও ধৈর্য্য দাও। মানুষের মনের কুলসিতা দূর কর, মানুষকে সঠিক পথ দেখাও, মানুষকে মুক্তির পথ দেখাও। মানুষ যেন ভয়-ভীতি দূর করে তোমার কর্মে লিপ্ত হতে পারে। তুমি চাইলে নিমিষের মধ্যে করোনা ভাইরাস দূর করতে পার। তোমার অসীম ক্ষমতা বলে করোনা ভাইরাস দূর করার জন্য ওষুধ তৈরী করার মত ক্ষমতা দাও। আজ বিশ্ববাসী দিশে-হারা, তারা বুজতে পেরেছে তোমার ক্ষমতা ছাড়া কোন কিছু করা সম্ভব নয়। যে দিকে তাকাই শুধু দেখতে পাই লাশের উপর লাশ, যে দিকে তাকাই শুনতে পাই কান্নার রোল। হে প্রভু বিশ্ব বাসীকে ক্ষমা কর, বিশ্ববাসীকে ক্ষমা কর। এই কান্নার রোল বন্ধ কর। জয় মহান সৃষ্টি কর্তার জয়, জয় মহান সৃষ্টি কর্তার জয়, জয় মহান সৃষ্টি কর্তার জয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!