বুধবার, ০১ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে যুবলীগের নেতা সবুজ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সাঈদ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সজিব সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১ দাকোপের বাজুয়া চুনকুড়ি দাস পাড়ায় পরকিয়ার জের ধরে মানসম্নান এড়াতে গৃহবধুর অকাল মৃত্যু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’কে সুরক্ষিত রাখতে সাংবাদিক সমাজের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি পাঁচবিবিতে তৃষ্ণার্থদের শরবত পান করালেন মানবিক কন্যা শিখা মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম ৭ জানুয়ারি অনেক অপকর্ম করেছি, উপজেলা নির্বাচনে করব না: আ. লীগ নেতা পাঁচবিবিতে গাছের ডাল পড়ে পথচারীর মৃত্যু।। রাজারহাট উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনু্ষ্ঠিত জয়পুরহাটে গাঁজা ও নেশার ট্যাবলেটসহ গ্রেপ্তার-৫ তৃষ্ণার্তদের মাঝে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির শরবত বিতরণ জাবি ছাত্রদল নেতা নবীন’র শরবত বিতরণ সাভারে ডিপজল বৃহত্তম পাইকারি মার্কেটে পুরস্কার বিতরণ, মোটরসাইকেল পেয়ে খুশি পোশাক শ্রমিক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শুধু প্রেরণা জোগান না, লড়াইও করেন এখন- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬৯৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ৪:৩১ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ নারীরা একসময় উপেক্ষিত ছিলেন বিভিন্ন ক্ষেত্রে। ধরে নেওয়া হতো, তাঁরা অন্তঃপুরবাসিনী হবেন। করবেন ঘরসংসারের কাজ। আর বাইরের জগতের লড়াই শুধু পুরুষের জন্য। সে ক্ষেত্রেও নারীরা অনুপ্রেরণার উৎস বলে বিবেচিত হতেন স্বজনদের কাছে। এ প্রসঙ্গে কবি নজরুল ‘নারী’ কবিতায় লিখেছেন, তাঁর চক্ষে পুরুষ-রমণীতে কোনো ভেদাভেদ নেই।
প্রেরণা দিয়াছে, শক্তি দিয়াছে বিজয় লক্ষ্মী নারী। সে চিত্রই তো আমাদের সামনে। তীব্র প্রতিযোগিতার মধ্য দিয়ে দায়িত্বপূর্ণ কাজে আসছেন নারীরা। আর সেই কাজের চ্যালেঞ্জ মোকাবিলা করছেন যোগ্যতার সঙ্গে। পাশাপাশি সামাল দিচ্ছেন নিজের সংসারজীবন। এ ধরনের চ্যালেঞ্জের মোকাবিলা করে নজর কাড়ছেন ছাগলনাইয়া উপজেলা প্রসাশনিক দুই কর্মকর্তা নারী। শুধু স্থানীয় পর্যায়ে নয়, জাতীয় পর্যায়েও সুনাম কুড়িয়ে নেবেন বলে অভিমত সংশ্লিষ্টদের। গত কয়েকমাস যাবত বিশ্বব্যাপী প্রানঘাতি করোনা ভাইরাস যখন বাংলাদেশে ছোবল মারতে বসেছে সরকার’র নির্দেশমতে ছাগলনাইয়া উপজেলা প্রসাশন করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে উপজেলাবাসিকে, দিনের পর দিন নিরলস ভাবে কাজ করে বেড়াচ্ছেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের ও সহকারি কমিশনার (ভুমি) নাহিদা আক্তার তানিয়া। ছাগলনাইয়া উপজেলাবাসিকে করোনা ভাইরাস মুক্ত রাখতে লড়াই করে যাচ্ছে একা, যেখানে করোনা ভাইরাসকে পূঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্য মূল্য বৃদ্ধির জানান দিচ্ছে আর যেখানে অবৈধভাবে ভূমিদস্যুরা বালু মাটি ও উর্বর কৃষিজমির মাটি কেটে নিচ্ছে সেখানে হানা দিচ্ছে এই দুই প্রসাশনিক কর্মকর্তা। আর করোনা ভাইরাস মুক্ত করতে নির্ঘুম পোহাতে হচ্ছে। ইদানিং এই দুই কর্মকর্তা ও পাশাপাশি ছাগলনাইয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মেজবাহ উদ্দিন আহমেদ’র সহযোগিতায় ছাগলনাইয়া উপজেলাকে করোনা ভাইরাস মুক্ত করতে যতগুলি পদক্ষেপ গ্রহন করেছে প্রসংসার জোয়ারে ভাসছে বলে জানা যায়। যদিও সাময়িক ভাবে জনগনের একটু কষ্ট হচ্ছে তবুও মেনে নিচ্ছে ছাগলনাইয়ার আম জনতা যেন সুফল বয়ে আনে। আর এইদিকে এই দুই প্রসাশনিক কর্মকর্তার কর্মকান্ডকে সমর্থন জানাচ্ছে ছাগলনাইয়া বাসি। ছাগলনাইয়া বাজার’র কয়েকজন ব্যবসায়ী বলেছেন, এই দুই প্রসাশনিক কর্মকর্তারা নারী হয়ে যতগুলি পদক্ষেপ নিয়েছেন সত্যই তারা প্রসংশার দাবি রাখে, যাহা গত জীবনে আমরা দেখিনাই। কয়েকজন পথচারি বলেন, করোনা ভাইরাস মুক্ত করতে যে উপজেলা প্রসাশন দ্রুত কাজ করছেন সেটা খুবই ভাল উদ্যোগ, তবে আমাদের সাময়িক কষ্ট হলেও উদ্যোগকে স্বাগত জানাই। তারা আরো বলেন, নারীরা শুধু প্রেরণা জোগান না, লড়াইও করে এখন যাহা আজ দৃশ্যমান। ছাগলনাইয়া উপজেলা বাসিকে করোনা ভাইরাস থেকে মুক্ত করতে যে নিরলস চেষ্টারত আছেন, সেই আশা যেন মহান আল্লাহ্ পাক্ কবুল করে ছাগলনাইয়া উপজেলা সহ বিশ্ববাসিকে সুস্থ রাখে, পাশাপাশি উপজেলা দুই নারী কর্মকর্তাকে যেন নেক হায়াত দান করেন সেই দোয়া কামনা করেন বলে জানাযায়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!