বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১ দাকোপের বাজুয়া চুনকুড়ি দাস পাড়ায় পরকিয়ার জের ধরে মানসম্নান এড়াতে গৃহবধুর অকাল মৃত্যু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’কে সুরক্ষিত রাখতে সাংবাদিক সমাজের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি পাঁচবিবিতে তৃষ্ণার্থদের শরবত পান করালেন মানবিক কন্যা শিখা মহান মে দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি আইয়ুব আলী ফাহিম ৭ জানুয়ারি অনেক অপকর্ম করেছি, উপজেলা নির্বাচনে করব না: আ. লীগ নেতা পাঁচবিবিতে গাছের ডাল পড়ে পথচারীর মৃত্যু।। রাজারহাট উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনু্ষ্ঠিত জয়পুরহাটে গাঁজা ও নেশার ট্যাবলেটসহ গ্রেপ্তার-৫ তৃষ্ণার্তদের মাঝে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির শরবত বিতরণ জাবি ছাত্রদল নেতা নবীন’র শরবত বিতরণ সাভারে ডিপজল বৃহত্তম পাইকারি মার্কেটে পুরস্কার বিতরণ, মোটরসাইকেল পেয়ে খুশি পোশাক শ্রমিক বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজা সহ তিন জন আটক আইসিটি মামলা থেকে জামিন পেলেন নবীনগরের ৫ সাংবাদিক সোনাইমুড়ীতে তীব্র তাপদাহে শ্রমজীবী মানুষের পাশে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

করোনা ভাইরাস বিষয়ে জনগনের কাছে মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এর জরুরী বার্তা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১২:৪৮ অপরাহ্ণ

রকি চন্দ্র সাহা:
ন্যায় বিচার, নীতি ও আদর্শের প্রতীক ঐতিহ্যবাহী চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, মানবতার ফেরিওয়ালা এবং মহান মুক্তিযুদ্ধের এক নং সেক্টর কমান্ডার জীবন্ত কিংবদন্তি জননেতা মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম স্যার করোনা ভাইরাস সংকট মোকাবেলায় করনে চলতি মাসের ১৫, ১৬ এবং ১৭ তারিখে শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষ, থানা ও উপজেলা প্রশাসন, নির্বাচিত অন্যান্য জনপ্রতিনিধিদের সাথে সরাসরি মত বিনিময় করে প্রয়োজনীয় দিক নিদর্শনা দেন । জনগণের মতামত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেন ।
গণসচেতনতা সৃজন করার জন্য লিফলেট বিতরণ করেন । হাসপাতালের জরুরি প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ঢাকা থেকে সরাসরি প্রেরণ করেন ।
গরীব এবং অসহায় মানুষের সাথে জননেতা মেজর রফিক স্যার নিজে ফোন করে যোগাযোগ করে তাদের নানাহমূখী সমস্যা সমাধান করে যাচ্ছেন ।।
ভূমিহীনদের জন্য ঘর ও ভূমি এবং গৃহহীনদের জন্য সরকারি ঘরের ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছেন ।
এছাড়া করোনা ভাইরাস সংকট নিরসনে বিগত ২৫/০৩/২০ ইং তারিখে সকাল ১১:৪৫ ঘটিকায় এক ভিডিও বার্তায় সরকারের নির্দেশনা মেনে চলতে শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলা সকল স্তরের জনগণকে উদাত্ত আহ্বান জানান ।
ভিডিও বার্তাটি সর্ব স্তরের জনগণের জন্য হুবহু তুলে ধরা হলোঃ——-
আস্সালামু আলাইকুম, আমার আন্তরিক শুভেচ্ছা রইলো । আজ করোনা ভাইরাসে সারা বিশ্বের মানুষ বড় এক সংকটে পড়েছে । আমাদের দেশেও এ রোগের অস্তিত্ব রয়েছে । তাই আমাদের সর্তক হতে হবে এবং কিছু নিয়ম নীতি মেনে চলতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাইটেরিয়া অনুস্বরণ করে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে তথ্যাবলি প্রচার করছে । আমাদের এলাকাতে সেই সব তথ্যাবলি লিফলেট আকারে দেওয়া হয়েছে ।
চলতি মাসের (মার্চ) ১৫-১৬-১৭ তারিখে আমি নিজেই উপস্থিত থেকে হাজীগঞ্জ ও শাহরাস্তি হাসপাতাল কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসন ও নির্বাচিত অন্যান্য পর্যায়ের জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা করেছি ।
হাসপাতালের কিছু প্রয়োজনীয় জিনিসপত্র ঢাকা থেকে পাঠিয়েছি । স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে অন্যান্য চিকিৎসা দ্রব্য সামগ্রী সংগ্রহের পদক্ষেপ নিয়েছি ।
এখন যেহেতু সকল অফিস আদালত ও দোকানপাট বন্ধ রয়েছে। তাই জরুরী প্রয়োজন না হলে কেউ অনুগ্রহ বাড়ির বাহিরে যাবেন না । বিশেষ করে যাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে, তারা অবশ্যই তা মানতে হবে ।
এলাকার জনগণ এদিকে নজর দিবেন । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা মেনে চলার জন্য সবাইকে আহবান জানাচ্ছি ।
আমাদের এলাকায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে । কন্ট্রোলরুমের ফোন নাম্বার প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যাগন আপনাদের জানিয়ে দিবেন । কোন সমস্যা হলে কন্ট্রোল রুমে যোগাযোগ করবেন এবং প্রয়োজন হলে আমার সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন ।
উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ জনপ্রতিনিধিবৃন্দ আপনাদের জন্য সার্বক্ষণিক কাজ করছে । এই করোনা সংকট থেকে সম্মিলিত প্রচেষ্টায় আমরা ইনশাল্লাহ আমরা মুক্তি পাবো ।
আমি আরেক বার বলছি, এই করোনা সংকট মোকাবেলায় সরকারের দেওয়া স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশাবলি মেনে নিতে হবে । এখানে নির্দেশাবলির কয়েকটি বলছি, যেখানে সেখানে কফ ফেলবে না, হাঁচি-কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে অথবা বাহুর ভাঁজে নাক মুখ ডেকে রাখতে হবে এবং ব্যবহৃত টিস্যু ঢাকনা যুক্ত টিস্যু পাত্রে ফেলতে হবে। পরে তা জ্বালিয়ে ফেলাটাই উত্তম হবে ।
একজন থেকে আরেক জনের দুরুত্ব কমপক্ষে ৩ফিট থাকবে হবে । অথ্যাৎ জন-সমাবেশ নিষিদ্ধ। আর ঘন ঘন দুই হাত সাবান পানি দিয়ে ধুয়ে নিতে হবে । সবচেয়ে গরুত্বপূর্ণ বার বার কমপক্ষে ২০ সেকেন্ড ধুয়ে নিবেন ।
বিসমিল্লাহির রাহমানির বলে শুরু করবেন হাত ধোয়া । খুব ধীরস্তে সূরা ফাতেহা এবং সূরা ইখলাস মনে মনে পড়ে ২০ সেকেন্ড হাত ধোঁয়ার কাজ শেষ করতে হবে ।
এটা একান্ত আপনাদের স্বার্থে এবং আপনাদের পরিবার স্বার্থে । জীবানুগুলো হাতের মধ্য দিয়ে মুখে, নাকে, চোখে চলে যায়। কাজেই এ বিষয়টি আমি আবারো জোর দিয়ে বলছি, নিজে এবং অন্যদের বিশেষ করে সর্তক করতে হবে ।
শিশুদের হাত ধোয়া বিষয় এবং অন্যান্য বিষয়গুলোতে সচেতন করতে হবে ।
আশা করছি আমরা সবাই সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এলাকাকে অনেকটাই রোগমুক্ত রাখতে সক্ষম হবো। এবং এটা যেন ব্যাপক আকারে সংক্রমিত না হয়, এতে আমাদের সফলতা আসবে ।
মহান আল্লাহ তায়ালা আমাদের এ সংকট থেকে রক্ষা করুন —আমিন


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!