বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হাজীগঞ্জে হটাৎ গভীর রাতে মসজিদে মসজিদে আয়ান -দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৮০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৬:০৫ অপরাহ্ণ

খালেকুজ্জামান শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে হটাৎ মসজিদে মসজিদে আযানের শব্দ শুনা গেছে। হটাৎ রাত সাড়ে দশটা থেকে প্রত্যেক মসজিদের মুয়াজ্জিন এ আযান দিয়েছেন। তবে কি জন্য আয়ান দিয়েছেন তা কেউ সঠিক কোন তথ্য দিতে পারেনি। এক জনের শুনে অন্যজন এভাবেই প্রতিটি মসজিদে এ আযানের ধনি শুনা গেছে।
ঢাকায় বসবাসরত হাজীগঞ্জের বাসিন্দা ইমাম হোসেন ইমন ফোন করে জানান, তিনি শুনেছেন যে, হাজীগঞ্জ উপজেলার জগন্নাথপুর গ্রামে নাকি বৃহস্পতিবার সকালে একটি শিশু জম্ম নিয়ে মারা গেছে। সে শিশু নাকি বলেছে আযান দিতে। বিষয়টির সত্যতা জানতে ওই গ্রামে বেশ কয়েক জনের সাথে তারা বললে তারা জানান এটি গুজব। এ ঘটনা সত্য নয়।
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, এটা গুজব আমরা আয়ান দেইনি।
মোহাম্মদ পুর পুর্বপাড়া জামে মসজিদের খতিব মাও.শাহ আলম আল কাদরী ও সাবেক উপাধ্যক্ষ মাও. আবদুল মমিন ফারুকি জানান, আমরা কোন নির্দেশনা পাইনি আর শরিয়তে এমন কোন কাজ করার বৈধতাও দেখিনা।
হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন রনি বলেন, আমরা কোন নির্দেশনা পাইনি। তবে আযানের কথা শুনেছি। রাত ১০ টা থেকে বিভিন্ন মসজিদে হটাৎ আযান হয়েছে ।
এদিকে ইসলামী ফাউন্ডেশন অথবা উপজেলা পশাসন এ বিষয়ে কোন তথ্য দিতে পারেনি। তারা বলেছেন এটা গুজব।
তবে হাজীগঞ্জ উপজেলার প্রায় সব কটি গ্রামের সমজিদে আয়ান হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!