শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল কবি নজরুল কলেজ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩০৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ৫:৩৪ অপরাহ্ণ

কেএনজিসি প্রতিনিধিঃ চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি করোনা ভাইরাস। এ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত থাকার অন্যতম উপকরণ হ্যান্ড স্যানিটাইজার তৈরী করেছে কবি নজরুল সরকারি কলেজের রসায়ন বিভাগ।

সোমবার(২৩ মার্চ) কলেজের রসায়ন বিভাগের পরীক্ষাগারে নিজস্ব অর্থায়নে এ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করেছে প্রশাসন।রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদ ও প্রভাষক সেলিম আল মামুনের নেতৃত্ব রসায়ন বিভাগের শিক্ষার্থীদের প্রচেষ্টায় একাজ সম্পন্ন হয়।

রসায়ন বিভাগের প্রধান প্রফেসর মাহমুদ বলেন, বাজারের হ্যান্ড স্যানিটাইজারের চড়া মূল্য থাকায় সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এ কাজের উদ্যোগ নিয়েছি। আর্থিক এবং উৎপাদন স্বল্পতার কারণে প্রাথমিকভাবে আমরা এগুলো কলেজর শিক্ষক, কর্মকর্তা,শিক্ষার্থীদের, আশে-পাশে দরিদ্র জনগণের মাঝে সরবারহ করবো। তবে কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা পেলে আমরা আরো বেশি পরিমাণ প্রস্তুত করে সাধারণ জনগণের মাঝে বিতরণ করব’।

বোতলজাত করা স্যানিটাইজারগুলো কলেজের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং আশেপাশের সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

এসময় তিনি বলেন, এটা আমাদের কলেজের জন্য বড় একটা অর্জন। আমি পুরো টিমকে ধন্যবাদ জানাই’।আমাদের মাস্ক তৈরি করে বিনামূল্যে বিতরণের জন্য প্রচেষ্টা রয়েছে।
সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা।বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন খুবই ভালো উদ্যোগ।আমি আশা করছি ধীরে ধীরে এর উৎপাদন এবং ব্যাপ্তি বৃদ্ধি করা হবে। এ জন্য প্রশাসন থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।এসব উদ্যোগ সাধারণ মানুষের উপকারে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!