বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিমানবন্দরে বিশ্বের সবচেয়ে ‘বড় টার্মিনাল’ বানাচ্ছে দুবাই লাকসাম কৃষ্ণপুর এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার ফরিদপুরে স্বাধীনতা চিকিৎসকদের সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পাঁচবিবিতে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস পালিত পথচারী ও তৃষ্ণার্ত মানুষের মাঝে ঠাণ্ডা শরবত বিতরণ পূবাইলে ডাকাতির প্রস্তুতি কালে ৩ ডাকাত গ্রেফতার রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত কুড়িগ্রামে তীব্র তাপদাহে জমিতে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত অবশেষে আটক হলো কালীগঞ্জের ৯ মামলার আসামী সেলিম মেম্বারসহ ৬ মামলার আসামী অর্ণব মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে যুবলীগের নেতা সবুজ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সাঈদ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সজিব সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫১৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২২ মার্চ, ২০২০, ১০:৩০ পূর্বাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ প্রানঘাতি করোনা ইস্যুতে নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম বাড়ছে লাফিয়ে। এতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। বাজারে প্রচুর পণ্য মজুদ থাকলেও কৃত্রিম সংকট সৃষ্টি করে অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফা লুটছে। এ অবস্থায় নিত্য পণ্যের বাজার স্থিতিশীল রাখতে ছাগলনাইয়া উপজেলাধীন পৌরসভার মির্জার বাজার, মহামায়া ইউনিয়ন’র চাঁদগাজি ও মনুরহাট বাজারে অভিযান চালিয়েছেন মোবাইল কোর্ট। উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও মোবাইল কোর্ট পরিচালনার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া’র নেতৃত্বে রবিবার (২২ মার্চ) সকাল ১০ টায় থেকে বেলা ৩ টায় পর্যন্ত মোবাইল কোর্ট’র মাধ্যমে অভিযান পরিচালিত হয়। এসময় ৫ টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার ২০০৯ এর আইনে ৪০ ধারায় সর্বমোট ২৭ হাজার টাকা জরিমানা করে তা আদায় করে মোবাইল কোর্ট। মির্জার বাজার হতে আজিজ মেডিকেল হল ৫০০০ টাকা, আনোয়ার ফুড প্রোডাক্ট ৫০০০ টাকা, চাঁদগাজি হতে চাঁদগাজি সুপার স্টোর ১০০০০ টাকা, বাবু স্টোর ৫০০০ টাকা ও মনুরহাট হতে আলম স্টোর ২০০০ টাকা সর্বমোট ২৭০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট এ উপস্থিত থেকে সার্বিক সহযোগিতায় ছিলেন ছাগলনাইয়া উপজেলা শাখার ক্যাব’র সাধারণ সম্পাদক আবদুল হাই ভুঁইয়া, সদস্য সাংবাদিক শাহ আলম, কাজি নুরুল আলম নিলু, সেপাল নাথ, ছাগলনাইয়া থানা পুলিশের একটি দল ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট এর নির্বাহী ম্যজিষ্টেট নাহিদা আক্তার তানিয়া বলেন, করোনা ভাইরাসের অজুহাতে কৃত্রিম সংকট তৈরী করে দ্রব্যমুল্য বৃদ্ধি না করতে এবং প্রতিটি দোকানে পণ্যের মুল্য তালিকা টানিয়ে রাখতে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!