শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি- ট্রাকেরদৌরাত্ব” মেসির আঘাতে পথচারী গুরুতর আহত কুলিয়ারচরে টিকেট কালোবাজারী সদস্য গ্রেফতার বাউয়েটের নতুন ট্রেজারার নিযুক্ত হলেন নবীনগরের সন্তান মোঃ শওকত হুসেন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর আশিকাটি ইউনিয়নে ঘোড়া মার্কার সমর্থনে অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ চলন্ত ট্রাকে চালকের স্ট্রোক, ধাক্কা দিলেন প্রাইভেটকারকে সীতাকুণ্ডে সৈয়দপুর টাওয়ারে আগুন, আহত ৬ কালীগঞ্জে ভাইসচেয়ারম্যান প্রার্থীকে প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ ফরিদপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনের প্রচারণা রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান হেলাল চৌধুরীকে কিশোরগঞ্জে সংবর্ধনা শ্রীনগর বাজার আহবায়ক কমিটির উদ্যোগে তৃষ্ণার্তদের শরবত পান পাঁচবিবি – শালপাড়া সড়কের মরা গাছ এখন মরণ ফাঁদ সাভারের সড়কে অটোরিকশার দাপটে ভোগান্তিতে জনজীবন সিরাজদিখানে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালন কালী পূজা উপলক্ষে অসহায় দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়া দের পাশে বিশিষ্ট সমাজসেবী অমল কর্মকার পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার প্রচারনায় ব্যাপক সাড়া
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় দ্বীনি শিক্ষার অনন্য নাম ‘শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসা’

অধিকার ডেক্স / ৬২২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৯ মার্চ, ২০২০, ৩:১৯ অপরাহ্ণ

মোঃ মাসুদ রানা,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়া উপজেলায় দ্বীনি শিক্ষার এক অন্যান্য নাম শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসা। মাদ্রাসাটি ২০১৯ সালে ৭০জন শিক্ষার্থী নিয়ে পরকালে নাজাত পাওয়ার উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল রশিদ প্রধানের জৈষ্ঠ সন্তান, বিশিষ্ট শিক্ষানুরাগী ও তরুন সমাজসেবক মো: নাছির উদ্দিন প্রধানের আন্তরিক প্রচেষ্টায় মাদ্রাসাটি স্থাপিত হয়। বতর্মানে শিশু,১ম,২য় ও ৩য় শ্রেনীর গরীব এতিম ও মেধাবী শিক্ষার্থীদেও দ্বীনি শিক্ষায় আলোকিত করতে চারজন শিক্ষক নিয়মিত পাঠদান করাচ্ছেন।
মাদ্রাসার প্রধান শিক্ষক মো: ইয়াকুব জানান, দ্বীনি শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দেয়া হয়। আমরা স্বল্প বেতন ও কোন কোন ক্ষেত্রে সম্পূর্ন ফ্রি সার্ভিসে শিক্ষার্থীদের পাঠদান করিয়ে আসছি। ভবিষ্যতে আরো শিক্ষার্থী বৃদ্ধি করতে বর্তমান শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেনীতে শিক্ষার্থীদের ভর্তি করাতে অভিভাবকদের এগিয়ে আসতে তিনি আহŸান জানান।
শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার গভর্নিংবডির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মো: নাছির উদ্দিন প্রধান বলেন, আমার প্রয়াত বাবা এ এলাকাকে আলোকিত করতে আলিম মাদ্রাসায়, মসজিদ নির্মানসহ ব্যাপক কাজ করে গেছেন। তার দেখানো পথ অনুসরণ করেও আমিও মানুষের সেবা করতে চাই। আগামী জুন মাসের মধ্যে এই স্থানে হাফেজিয়া ও এতিমা খানা চালুর উদ্যোগ রয়েছে। আমার বিশ্বাস এলাকাবাসী ও প্রশাসন প্রতিষ্ঠানটির উন্নতিকল্পে সহযোগিতার হাত বাড়াবেন।

কচুয়া: শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা নাছির উদ্দিন প্রধানের সাথে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!