বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময় ফরিদপুরে মাটি কাটার অপরাধে বেকু জব্দ সহ আটক ২ প্রজাপতি মার্কা প্রতীক পেয়েছেন সাভার উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাদিয়া নূর (তনু) বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চাঁদপুর সদরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন কুড়িগ্রামে ছাত্রীনিবাসের সামনে অশ্লীল অঙ্গভঙ্গির ভিডিও ধারণ, যুবকের কারাদণ্ড  বিমানবন্দরে বিশ্বের সবচেয়ে ‘বড় টার্মিনাল’ বানাচ্ছে দুবাই
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

লক্ষ্মীপুরের রায়পুরে মানব পাচার মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত

অধিকার ডেক্স / ২৭৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৪ মার্চ, ২০২০, ১১:৪০ পূর্বাহ্ণ

সিরাজুল ইসলাম লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুর বুধবার (৪ মার্চ) সাড়ে ১১ টার দিকে মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল বাশার মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।

আদালত সুত্রে জানা যায়, রায়পুরের বামনী গ্রামের মো. হানিফের সঙ্গে ইমনদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। ২০১৬ সালের ২ নভেম্বর হানিফের শিশু ছেলে আবদুল্লাহ (৪) স্থানীয় মাঠে খেলছিল। একপর্যায়ে ইমন ওই শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকায় অজ্ঞাতদের কাছে বিক্রি করে দেয়। শিশুটিকে সম্ভাব্য স্থানে খুঁজে না পেয়ে ২৯ নভেম্বর ৫ জনকে আসামি করে শিশুটির মা আমেনা বেগম বাদীয় হয়ে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে।

এ ঘটনায় পুলিশ ৩ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত ইমনের সশ্রম কারাদন্ড দেয়। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। একই মামলা নির্দোষ প্রমাণিত হওয়ায় শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস দিয়েছে আদালত। রায়ের সময় সাজাপ্রাপ্ত আসামি ইমন আদালতে উপস্থিত ছিলেন না।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!