শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খেলা নিয়ে আসছেন চলচ্চিত্র জগতের চিত্রনায়িকা মাহিয়া মাহি- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৮৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪১ অপরাহ্ণ

আকাশ সরকার রাজশাহী ব্যুরোঃ

ক্রিকেট নয় ফুটবল টুর্নামেন্ট। শুধু খেলা দেখাই নয়, সময় পেলে মাঠে নেমে পড়বেন তিনিও। শত ব্যস্ততার মাঝেও পছন্দের দলের খেলা দেখে সময় কাটে তার। ফলে এই খেলা দর্শকদের দেখাতে তিনি নিজেই আয়োজন করেছেন।

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে তার নানাবাড়ি রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার ফজর আলী মোল্লা ডিগ্রি কলেজ মাঠে খেলাটি অনুষ্ঠিত হবে। দেশের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি দুদিনব্যাপী ‘স্বাধীনতা ফুটবল টুর্নামেন্ট’ নামক এই খেলার আয়োজন করেছেন।

আয়োজক কমিটির লোকজন জানান, আগামী ৪ মার্চ সকালে স্বাধীনতা ফুটবল টুর্নামেন্টের উদ্বেধন করবেন নায়িকা মাহিয়া মাহি নিজেই। পরের দিন ৫ মার্চ বিকালে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নাচবেন ও গাইবেন।

পরে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেবেন তিনি।

দুদিনব্যাপী এ খেলাটিতে ১৬ টিম অংশগ্রহণ করবেন। তানোর ছাড়াও রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার প্রতিষ্ঠান ও ক্লাব থেকে অংশগ্রহণ করবেন বলে প্রচার চালাচ্ছে আয়োজক কমিটি।

অনেকে নির্ধারিত ‘ফি’ দিয়ে ইতোমধ্যে টাইসিট ক্রয় করেছেন। খেলাটি সরাসরি চিত্রনায়িকা মাহিয়া মাহির উদ্যোগে অনুষ্ঠিত হবে। আয়োজন করেছেন একটি অরাজনৈতিক উন্নয়ন মূলক স্বেচ্ছাসেবক (স্বপ্ন) নামের সংগঠন।

ইতিমধ্যে আয়োজক কমিটি টুর্নামেন্ট ঘিরে প্রচার শুরু করেছেন। এ উপলক্ষে শুরু হয়েছে এলাকায় মাকিং ও পোস্টার এবং ব্যানার সাঁটানো কাজ। সেই সঙ্গে ওই এলাকার যুবসমাজে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চিত্রনায়িকা মাহিয়া মাহি তার ফুটবল টুর্নামেন্ট নিয়ে একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন।

ভিডিওটিতে মাহির কণ্ঠ শোনা যায়। প্রথমেই তিনি সালাম দিয়ে বলেছেন– আমি আপনাদের মাহিয়া মাহি, অতি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আমরা আয়োজন করেছি স্বাধীনতা ফুটবল টুর্নামেন্ট কাপ-২০২০।

খেলা অনুষ্ঠিত হবে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা ফজর আলী কলেজ মাঠে। আমি থাকছি খেলার মাঠে, আপনি থাকছেন তো?

এ ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায় ও ব্যাপক শেয়ার ও লাইক পড়ে।

অরাজনৈতিক উন্নয়নমূলক স্বেচ্ছাসেবক সংগঠন (স্বপ্ন) কমিটির আহ্বায়ক সাহাদাত হোসেন মিঠু শেখ বলেন, আগামী ৪ ও ৫ মার্চ স্বাধীনতা ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে আমরা স্থানীয়ভাবে ব্যাপক প্রচার চালাচ্ছি। এখানে প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরও জানান, চিত্রনায়িকা মাহিয়া মাহি সম্প্রতি মুন্ডুমালা এসে তিনি তার টুর্নামেন্ট নিয়ে স্থানীয় আয়োজকদের সঙ্গে আলাপ-আলোচনা করে গেছেন।

সেখানে মাহি বলেন, তার মূল উদ্দেশ্য– মুজিব শতবর্ষ পালনে নানা-নানির এলাকার মানুষের সঙ্গে আনন্দ ভাগাভাগি করা।

খেলার প্রতি বেশ টান বা আগ্রহ রয়েছে। তাই তিনি এ টুর্নামেন্টের আয়োজন করেছেন। স্থানীয় ফুটবলপ্রেমী ও তার ভক্ত এবং স্থানীয় প্রশাসন ছাড়াও সবার সহায়তা ও সহযোগিতা কামনা করেছেন নায়িকা মাহিয়া মাহি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!