মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা দুবাই পৌঁছাল.বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ফরিদপুরে র‌্যাবের ছায়া তদন্তে ঘাতক বাস চালক আটক পাঁচবিবিতে জাকেরপার্টির বিশাল ইসলামী জালসা অনুষ্ঠিত ফরিদপুর বাসীর প্রিয় মুখ চেয়ারম্যান পদপ্রার্থী ফকির মোঃ বেলায়ের হোসেন পাঁচবিবি উপজেলা নির্বাচনেশ্বশুর জামাই সহ চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মনোয়নয়ন পত্র জমা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দাকোপে সাংসদ ননীগোপাল মন্ডলের রোগমুক্তি কামনা করে প্রার্থনা সভা অনুষ্ঠিত নীলফামারীতে পাখির বাসার কারণে রক্ষা পেলো আনসার ভিডিপি ক্যাম্প, বসতবাড়ি এবং দোকান পাট
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কমলনগরে চর জাঙ্গালিয়া খাসের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০২০ অনুষ্ঠিত- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৫৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩১ পূর্বাহ্ণ

সিরাজুল ইসলাম লক্ষ্মীপুর। লক্ষ্মীপুর কমলনগরে চর জাঙ্গালিয়া খাসের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যেদিয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে দুপুর ১টা পযন্ত চলে শিক্ষার্থীদের ভোট গ্রহণ। স্কুলের শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোটের মাধ্যমে রায় দিয়ে তাদের নেতা নির্বাচন করেছেন। তৃতীয় চতুর্থ শ্রেণিতে কোন প্রতিদ্ধন্ধিতা প্রার্থী না থাকায়। পঞ্চম শ্রেণর শিক্ষার্থীরা এ নির্বাচনে ভোট প্রদান করেছেন।

নির্বাচনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা প্রতিদ্ধন্ধিতা করে। তৃতীয় শ্রেণি ও চতুর্থ শ্রেণির প্রতিনিধি বিনাপ্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছে। পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে ৫ জন প্রার্থী ভোটে জয়ী হয়েছেন। তৃতীয় শ্রেণির বিজয়ী প্রার্থীরা হলেন পঞ্চম শ্রেণির প্রতিনিধি নির্বাচিত হয়েছে ১।আফিফা ফারুক প্রাপ্ত ভোট ১৩৫, ২। ইশরাত জাহান মৌমিতা প্রাপ্ত ভোট ১২৫, ৩। রুহুল কুদ্দুস রিজভী প্রাপ্ত ভোট ১১১।
অন্য প্রতিদ্ধন্ধি মাহরুফ রহমান নাবিয়ান প্রাপ্ত ভোট ৫৩ ও সানজিদ হোসেন সিয়াম প্রাপ্ত মামুন ৪৬। বিজয়ীরা সহপাঠ কার্যক্রম, ক্রীড়া ও সংস্কৃতি, স্বাস্থ্য, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পুস্তক এবং শিখন সামগ্রী, অনুষ্ঠান উদযাপন এবং আইসিটি কার্যক্রমের দায়িত্ব পালন করবে।

চর জাঙ্গালিয়া খাসের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান সেলিম জানান, শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালগুলোর মতো আমরা এই নির্বাচনের আয়োজন করাছি।

তিনি জানান, ক্ষুদে শিক্ষার্থীরা সরাসরি নির্বাচন ও নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পেরে বড্ড খুশি। শিশুকাল থেকে পরিবেশ উন্নয়নমূলক কর্মসূচিতে অংশ নেয়া , বিদ্যালয়ের লেখাপড়া, খেলাধুলা ও সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে ওঠার ক্ষেত্রে এ নির্বাচনের মাধ্যমে লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে এগিয়ে যাওয়া অনেকখানি সম্ভব। বিশেষ করে শৈশব থেকে গণতন্ত্রের চর্চা , অন্যের মতামতের প্রতি সহিষ্ণু থাকা , মূল্যবোধের প্রতি শ্রদ্ধাভাব এগুলো অর্জন অনেকটা সহজতর হতে পারে। এ নির্বাচনে ভোটগ্রহণ থেকে শুরু করে সব কিছুই শিক্ষার্থীরাই এসব কাজের দায়িত্ব পালন করেছেন।

ভোটারদের কাছে ভোট প্রার্থণা করে হাতের লিখিত লিফলেট, ক্যাম্পেইন সবই করেছে প্রার্থীরা। স্কুলে জাতীয় নির্বাচনের আদলে বসানো হয় বিদ্যালয়ে গোপন বুথ। ব্যালট বাক্স, ব্যালট পেপার ছাপানো হয়েছে প্রার্থীদের নামে। নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং অফিসার, পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়। বেলা সাড়ে ১২টায় টায় অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয় এবং ১টায় ফলাফল প্রকাশ করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!