শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মিরসরাইয়ে ৩০ বোতল বিদেশি মদসহ গ্রেফতার ১ সাংবাদিক তুষার দাস ও প্রিয়ংকা দাসের একমাত্র কণ্যা তৃধার মুখে ভাত অনুষ্ঠানে প্রীতি ভোজ অনুষ্ঠান অনুষ্ঠিত মিরসরাইয়ে ৩০ বোতল বিদেশি মদসহ গ্রেফতার ১ ফরিদপুরে উপজেলা নির্বাচনে করণীয় নির্ধারণে আলোচনা সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৪৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৮:০৪ পূর্বাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ
ছাগলনাইয়া যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস ও ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে ছাগলনাইয়া উপজেলা প্রসাশন’র উদ্যোগে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান’র আয়োজন করা হয়েছে। শুক্রবার (২১শে ফেব্রুয়ারী) রাত ১২ টায় ১ মিনিটে শহীদ বেদীতে শ্রদ্ধান্জলী জানান উপজেলা প্রসাশন’র সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বিভিন্ন সংঘটনের প্রধানগন। প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদ’র সকল স্তরের কর্মকর্তা কর্মচারি সহ বিভিন্ন সংঘটন। প্রভাত ফেরী উপজেলা পরিষদ চত্বর থেকে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন। শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলী ও প্রভাত ফেরির শেষে উপজেলা পরিষদ হল রুমে ছাত্রছাত্রীদের মাঝে চিত্রাংকন রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম’র সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও মহিলা ভাইস চেয়ারম্যন জোলেখা শিল্পী, পৌর মেয়র এম.মোস্তফা, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাহিদা আক্তার তানিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন, ছাগলনাইয়া থানা অফিসার ইনচার্জ মো: মেজবাহ উদ্দিন আহমেদ, উপজেলা জাসদ সভাপতি আবদুল হাই মেম্বার, বিআরডিবি চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা পরিষদের সকল দাপ্তরিক প্রধানগন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আগত শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী বৃন্দ। আলোচনা সভার শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিবৃন্দ।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান’র সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, সঠিক ইতিহাস ও ভাষা ব্যবহারে ছাত্রছাত্রীদের মাঝে তুলে ধরার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন ভাষাটাকে যেন আমরা শুদ্ধ ভাবে ব্যবহার করতে পারি সেদিকে সকলকে সচেতন থাকতে হবে। মাতৃভাষার জন্য যারা আত্মহুতি দিয়েছেন সেই সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনা করেন। এবং উক্ত অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!