বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ নান্দাইল থানার চাঞ্চল্যকর হত্যা মামলার অন্যতম আসামী সীতাকুণ্ড থেকে আটক কয়েক কোটি টাকা নিয়ে উধাও ব্যাংকের ম্যানেজার -DBO-Tv
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাত্রলীগ নেতা জুয়েলকে নিয়ে সভাপতি সোলতান মাহমুদের আবেগঘন স্টেটাস -দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩০৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ণ

হাবিবুল ইসলাম হাবিব, কক্সবাজার প্রতিনিধি, দৈনিক বাংলার অধিকার::
কক্সবাজার জেলা ছাত্রলীগের আওতাধীন টেকনাফ উপজেলা ছাত্রলীগের উপ আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ শহীদ জুয়েল নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।
পুলিশের দাবি, এসময় তার কাছ থেকে ৬শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তবে জুয়েলের পরিবারের ভিন্নমত। এমনকি প্রতিবেশী, আত্নীয় স্বজন ও সংগঠনের নেতৃবৃন্দের দাবি একটাই, জুয়েল রাষ্ট্রবিরোধী কোন অপকর্মে লিপ্ত হওয়ার মতো ছাত্র নয়। স্কুল থেকে অধ্যবদি ছাত্র রাজনীতি তথা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফ উপজেলা ছাত্রলীগ সংগঠনের সমস্ত মিটিং-মিছিল এবং সকল কর্মকান্ডে সক্রিয় ছিলেন বলে সংগঠনটি দাবি করেন।

একজন সংগঠন প্রিয় এবং মেধাবী এই ছাত্রের কোনদিন নূনতম কোন অপরাধ কেউ দেখিনি বলেও টেকনাফ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা দাবি করেন। তাই এত বৃহৎ রাষ্ট্রবিরোধী অপকর্মে লিপ্ত হওয়ার কথা কেউ সহজে মেনে নিতে পারছেন না বিধায় সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও পুরো টেকনাফ উপজেলা হতাশার জোয়ারে ভাসছে।

এদিকে পরিবারের দাবি, জুয়েলের বাবা দীর্ঘদিন যাবত প্রবাসে বসবাস করেন। ছেলেকে মানুষ গড়ার লক্ষ্যে লেখাপড়ার পাশাপাশি ছাত্র রাজনীতিতেও সক্রিয় ভূমিকা পালন করে আসছিলেন জুয়েল। হঠাৎ এমনভাবে ঘর থেকে পুলিশ ডেকে নিয়ে পরদিন মাদক মামলায় জেল হাজতে প্রেরণ করবেন এইটা কোনভাবে জুয়েলের গর্ভধারণী মা সহ্য করতে পারছেন না বলে জানা যায়।

এলাকা সূত্রে জানা যায়, জুয়েল কোনদিন রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে জড়িত ছিলেন না। সন্তানহারা মায়ের আহাজারিতে পুরো এলাকাজুড়ে নিঃশর্তে মুক্তি কামনা করছেন। যথাযথভাবে মামলাটি পুনরায় সঠিকভাবে তদন্ত করে জুয়েলকে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

গত শনিবার (১ ফেব্রুয়ারী) রাতে তাকে আটকের পর রবিবার (২ ফেব্রুয়ারী) বিকেলে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ।

৬ ফেব্রুয়ারী টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি তার ফেইসবুক আইডিতে জুয়েলকে নিয়ে একটি আবেগঘন স্টেটাস পোস্ট করলে সাথে সাথে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। পাঠকের জন্য হুবহু তুলে ধরা পড়লে ধরা হলো:

‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করছে।
সেই ঘোষিত জিরো টলারেন্সকে আমরা স্বাগত জানায়।
আমরাও চাই এই দেশের যুব সমাজ মাদকের করাল ঘ্রাস থেকে মুক্ত হউক। মাদক মুক্ত দেশ গড়ে উঠুক।
মাদককে মুক্ত করার জন্য আমরা উপজেলা ছাত্রলীগ পরিবার অভিযানকে একাত্ততা প্রকাশ করে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছি। দুঃখের বিষয় যারা মাদক নির্মুল অভিযানকে একাত্ততা প্রকাশ করে মাদককে নির্মূল করতে চাই তাদেরকে যদি বিভিন্ন প্ররোচনায় পড়ে ঘৃণিত মাদকের কালিমায় জড়িয়ে জেল হাজতে যেতে হয় তাহলে এর চেয়ে দুঃখের কি বাকি রইল।

জুয়েলদের মত ছাত্রলীগ কর্মীকে বিনা বিনা দোষে যদি সেই ঘৃণিত মাদক নিয়ে জেল হাজতে যেতে হয়। তার পিতা মাতা, এলাকাবাসী সেই সাথে ছাত্রলীগ কর্মীদের আর্তনাদ টেকনাফের আকাশে বাতাসে ভেসে বেড়াচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে রাজনীতি করে বিধায় আজ তার থেকে জেল হাজতে যেতে হচ্ছে।এইভাবে হলে অচিরে টেকনাফ থেকে মুজিব আদর্শকে বুকে ধারন করা কর্মী খুঁজে পাওয়া দুস্কর হবে। তাই সুষ্ঠু তদন্ত পূর্বক যারা এই ঘৃণিত পেশায় জড়িত আছে তাদেরকে আইনের আওতায় আনতে আমরা ও প্রসাশনকে সহযোগিতা করার জন্য সর্বদা প্রস্তুত, তবে নিরীহ কোন ব্যাক্তি যেন হয়রানির শিকার না হয় জুয়েলদের মত, সেইটার দিকেও নজর রাখবেন বলে আশা ব্যাক্ত করছি।

সেইসাথে কিছু অসাধু প্রশাসনিক কর্মকর্তাদের লাগাম টেনে ধরার জন্য প্রশাসনের উপরিমহলকে অনুরোধ করছি। প্রিয় জুয়েল তুই যে নির্দোষ ছিলি সেটা ইতিমধ্যে প্রমান হয়ছে। বাকীটা আমরা প্রমান করব। রাজপথ কখনো বেঈমানী করেনা, আগামীতে ও করবে না। শুভকামনা জুয়েল ও তার পরিবার এর প্রতি।’


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!