শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি-মোটরসাইল মুখোমুখি সংঘর্ষ, নিহত-১ সীতাকুণ্ডে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার,গহীন বনে অবমুক্ত পাঁচবিবিতে ৩২ প্রহরব্যাপী হরিবাসর উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষিত কিশোরীকে ৯দিনে ও উদ্ধার করতে পারেনি পুলিশ সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে নিহত দুই সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় হাতি দিয়ে অভিনব কায়দায় চাঁদাবাজি-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৯ পূর্বাহ্ণ

মো: মাসুদ রানা,কচুয়া ॥
চাঁদপুরের কচুয়ায় হাতি দিয়ে টাকা আদায় করা হচ্ছে। জোর করে এসব টাকা আদায়ের নামে চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন পথচারী ও সাধারণ ব্যবসায়ীরা। হাতি দিয়ে গাড়ি থামিয়ে নেওয়া হচ্ছে টাকা।
উপজেলার বিভিন্ন হাট বাজার ও গ্রামে ঢুকে হাতি দিয়ে অভিনব কায়দায় টাকা আদায়ে নামে চলছে এ চাঁদাবাজি। মঙ্গলবার দিনব্যাপী সাচার বাজার, পালাখাল বাজার, আলীয়ারা, পালাখাল কলেজ রোড, উত্তর পালাখাল মোড় ও বিভিন্ন সড়কে হাতি দিয়ে টাকা আদায়ের চাঁদাবাজির এ দৃশ্য সবার নজরে পড়ে।
জানা গেছে, বড় আকৃতির একটি হাতি। পিঠে বসে আছে ১৪ বছরের কিশোর। নাম তার মেরাজ হোসেন। রাস্তায় চলাচলকারী বিভিন্ন যানবাহনের পাশাপাশি মালিক মেরাজকে পিঠে নিয়ে হেলে দুলে রাস্তার এপাশ ওপাশ দিয়ে চলছে হাতি।
রাস্তার পাশে ব্যবসা প্রতিষ্ঠানের দোকান মালিককে শুঁড় উঁচু করে জানাচ্ছে সালাম। দোকান মালিকদের কেউ ১০ টাকার কম দিলে ওই টাকা না নিয়ে দাঁড়িয়ে থাকছে হাতি। আর ১০ থেকে ২০ টাকা করে টাকা দিলে হাতি শুঁড় দিয়ে নিয়ে হাতির মালিককে দিচ্ছে।
কয়েকজন স্থানীয় ব্যবসায়ীরা জানান, হাতি দোকানের সামনে এসে দাঁড়ালে ক্রেতারা ভয়ে দোকানে ঢুকতে সাহস পান না। বিড়ম্বনা এড়াতে দোকান মালিকরা বাধ্য হয়ে টাকা দিয়ে দেয়। যাতে হাতি তাড়াতাড়ি দোকানের সামনে থেকে চলে যায়। হাতি দিয়ে অভিনব কায়দায় চাঁদাবাজি বন্ধে প্রশাসনের সু-দৃষ্টি কমানা করেছেন এলাকাবাসী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!