বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পঞ্চগড়ে ইত্যাদি প্রচার হবে আজ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি,
উত্তরের জেলা পঞ্চগড়ে ধারণকৃত জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি প্রচারিত হবে আজ শুক্রবার (৩১ জানুয়ারি) । বাংলাদেশ টেলিভিশনে রাত সাড়ে আটটায় অনুষ্ঠানটি প্রচার করা হবে।

যা থাকছে এবারের ইত্যাদিতে- দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শন, আকর্ষণীয় পর্যটন কেন্দ্র এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানসমূহে গিয়ে ইত্যাদির ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে হিমালয়ের পাদদেশে অবস্থিত আঁকা বাঁকা সীমান্ত পরিবেষ্টিত বাংলাদেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।গত ১৭ জানুয়ারি মুক্তিযুদ্ধের গৌরবদীপ্ত উপজেলা তেঁতুলিয়ার, তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ঐতিহাসিক মাঠে ধারণ করা হয় এবারের ইত্যাদি।

মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের বাছাই, প্রশিক্ষণ, গোলাবারুদ সংরক্ষণ ও বিতরণ করা হয়েছিলো এই মাঠ থেকেই। ধারণ উপলক্ষে মুক্তিযুদ্ধকালীন দেশের অন্যতম প্রধান মুক্তাঞ্চল তেঁতুলিয়ায় ছিল উৎসবের আমেজ। অনুষ্ঠানস্থলে তিল ধারণের ঠাঁই ছিল না।

ইত্যাদির এই ধারণ অনুষ্ঠান চলে বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে পঞ্চগড়ের ইতিহাস, ঐতিহ্যর পাশাপাশি রয়েছে পর্যটকদের জন্য আকর্ষণীয় এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোর উপর তথ্য ভিত্তিক প্রতিবেদন।

দেশের একমাত্র পাথরের জাদুঘর-রকস্ মিউজিয়াম এবং পঞ্চগড়ের সমতলে চা চাষের উপর রয়েছে দু’টি অনুসন্ধানী প্রতিবেদন।স্নায়ুবিক বিকাশগত সমস্যায় আক্রান্তদের উপর রয়েছে একটি মানবিক ও উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। রয়েছে ঠাকুরগাঁওয়ের নবম শ্রেণির মেধাবী ছাত্রী শিক্ষানুরাগী সুখী আক্তারের জীবন সংগ্রামের উপর একটি হৃদয়স্পর্শী প্রতিবেদন।

বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে বার্সেলোনায় পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান মিউজিয়াম অব ইলিউশন এর উপর একটি সচিত্র প্রতিবেদন।পঞ্চগড় জেলা ও তেঁতুলিয়ার উল্লেখযোগ্য কিছু বিষয় নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন পঞ্চগড় ও তেঁতুলিয়ার প্রায় দেড় শতাধিক নৃত্যশিল্পী।

রয়েছে জাদুকর ম্যাজিক রাজিকের একটি ব্যতিক্রমধর্মী মনস্তাত্ত্বিক জাদু। এই অনুষ্ঠানের মাধ্যমে এই জাদুশিল্পীর অভিষেক হতে যাচ্ছে।নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে দর্শক পর্ব, মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র পর্ব। এছাড়াও এবারের ইত্যাদিতে বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!