শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি-মোটরসাইল মুখোমুখি সংঘর্ষ, নিহত-১ সীতাকুণ্ডে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার,গহীন বনে অবমুক্ত পাঁচবিবিতে ৩২ প্রহরব্যাপী হরিবাসর উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষিত কিশোরীকে ৯দিনে ও উদ্ধার করতে পারেনি পুলিশ সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে নিহত দুই সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ক্লাসে ফিরলো শেকলে বাঁধা আঞ্জু অনুপ্রেরণা দিলেন ইউ এন ও – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৬৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০, ৩:১০ অপরাহ্ণ

ফরিদ মিয়া নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধি দৈনিক বাংলার অধিকারঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার সাভার বিলপাড় গ্রামের ফকর উদ্দীনের ছেলে আঞ্জু মিয়া (১৩)। পড়াশোনা করত স্থানীয় পাছাঁনী উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণীতে।
হঠাৎ সঙ্গ দোষে জড়িয়ে পড়ে মাদকের মরণ নেশায়। নানান প্রচেষ্টা করেও নিয়ন্ত্রণ করতে না পেরে পাঁচ কেজি ওজনের শেকল দিয়ে তালা বদ্ধ করে রাখে পরিবারের লোকজন।
ঘটনাটি গতবছরের ৬ মে ডেইলি বাংলাদেশের নান্দাইল প্রতিনিধি আবু হানিফ সরকারের চোখে পড়ে ।

প্রথমে তিনি বিষয়টি ব্যাক্তি গত ফেইসবুক আইডিতে প্রকাশ করেন।পরবর্তীতে ৯ মে বিভিন্ন অনলাইন সহ জাতীয় দৈনিক গুলোতে সংবাদ প্রকাশিত হয়।
ডেইলি বাংলাদেশ প্রতিনিধি নৈতিক দায়িত্ববোধ থেকে হতদরিদ্র অশিক্ষিত পরিবারটির পাশে দাঁড়ান, উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করে কিছু অর্থের ব্যাবস্থা করেন।
পরবর্তীতে কিশোরগঞ্জ সদরের কেয়ার মাদকাসক্ত নিরাময় ও পূণর্বাসন কেন্দ্রে ভর্তি করা হয় আঞ্জু মিয়াকে, ৩ মাস চিকিৎসা আরও ৩ মাস কাউন্সিলিং করা হয়।
এভাবেই সম্পূর্ণ স্বাভাবিক জীবনে ফিরে আসে আঞ্জু মিয়া। গত ৩০ ডিসেম্বর অষ্টম শ্রেণিতে ভর্তি হয় তার পূর্বের স্কুলে।

 


আজ বিদ্যালয়ের ক্লাসে উপস্থিত হয়ে আঞ্জু মিয়া সহ অন্যান্য ছাত্রছাত্রীদের অনুপ্রেরণা মূলক দিকনির্দেশনা দেন ইউ এন ও আব্দুর রহিম সুজন। তিনি বলেন আমরা মাদকের মত মরণ নেশার কাছে হার মানবনা।আঞ্জু স্বাভাবিক জীবনে ফিরে আসায় আমরা আনন্দিত। সবাইকে তার অভিজ্ঞতা থেকে শিক্ষা নেওয়া উচিত।
প্রধান শিক্ষক তাজুল ইসলাম বলেন, আঞ্জু স্বাভাবিক জীবনে ফিরে এসেছে, সে অন্যান্য ছাত্রদের সাথে মিলেমিশে থাকে। আমারা স্কুলের সকল সুযোগ সুবিধা তার তার জন্য ফ্রী করে দিয়েছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!