শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত ৪৪ লাখ টাকা জরিমানা সহ ইট ভাটাগুলো গুড়িয়ে উচ্চেদ -দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩১৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৩:১৩ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধিঃ

চাদঁপুর জেলায় ৪টি ইট ভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। এ সময় ইট ভাটার মালিক পক্ষকে ৪৪ লাখ টাকা জরিমানা ও ইটভাটাগুলো গুড়িয়ে দেয়া হয়। অভিযানে র‌্যাব, পুলিশ ও ফায়ারসার্ভিস যৌথভাবে অংশগহণ করেন।

সোমবার ১১টায় হাজীগঞ্জের আলিগঞ্জ এলাকায় মেসার্স কামাল ব্রিকস, ১টায় রনি ব্রিকস ও মেসার্স এমবিএম বিকস ও বিকেলে গন্ধর্ব্যপুরের জগন্নাথপুর আবদুল গণি ব্রিকস ফিল্ডে- এ অভিযান পরিচালনা করে অবৈধ ইট ভাটাগুলো গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানকালে মেসার্স কামাল ব্রির্কসের সত্ত্বাধিকারী শাহজাহান বেপারী ও কামাল বেপারীকে ৬ লাখ টাকা, মেসার্স বসিরউদ্দিন মজুমদারকে ৬ লাখ টাকা এবং রনি ব্রিক ফিল্ডকে ৬ লাখ টাকা এবং আবদুল গণি ব্রিক ফিল্ডকে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়।

চাঁদপুরের হাজীগঞ্জ ইটভাটায় অভিযানকালে র‌্যাব, পুলিশের সতর্ক পাহারা।
মোবাইল কোর্ট পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তানজীদ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এএইচ এম রাসেদ।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এএইচ এম রাসেদ দৈনিক বাংলার অধিকার কে জানান-মেসার্স কামাল ব্রিকস, মেসার্স বসিরউদ্দিন মজুমদার ব্রিকস এবং রনি বিকস ফিল্ড, শাহরাস্তির আবদুল গণি ব্রিকস ২০১২ সাল থেকে অবৈধ ভাবে ইট ভাটা চলাছে। আমরা তাদের নির্দেশনা দেওয়া সত্ত্বেও তারা ইট ভাটা বন্ধ করেনি। তাই পরিবেশ অধিদপ্তের নিয়মানুসারে ইট ভাটা গুড়িয়ে দেওয়া হয়।

হাজীগঞ্জ বিলওয়াইতে এমবিএম ইট ভাটায় পানি দিয়ে আগুন নেভাচ্ছে ফায়ার সার্ভিস।
পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তানজীম আহমেদ বলেন, মেসার্স কামাল ব্রিকস, মেসার্স বসিরউদ্দিন মজুমদার ব্রিকস এবং রনি বিকস ফিল্ড, শাহরাস্তির আবদুল গণি ব্রিকস মোট ৪টি ব্রিকস ২০১২ সাল থেকে অবৈধভাবে চলছে ব্যাবসা । এছাড়া তারা যে স্থান থেকে মাটি কাটছে তাও অবৈধ।

তারা সরকারি নিয়ম না মানায় ৬ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এ ছাড়াও শাহরাস্তির আবদুল গণি ব্রিকস ফিল্ড নিয়ম না মেনে ইট পোড়ানোর দায়ে তাকে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!